আগ্নেয়াস্ত্র সহ পুলিশের জালে তিন দুস্কৃতী

98

মানিকচক: খবর ছিল, ভোটের আগে ঝাড়খন্ড, বিহার থেকে জেলায় আগ্নেয়াস্ত্র ঢুকেছে। সেকারণেই পুলিশ ও স্পেশাল টাস্কফোর্সের কড়া নজরদারি ছিল মানিকচক ঘাট এবং শংকরটোলা ঘাটে। এর পরই রবিবার মথুরাপুরের শংকরটোলা ঘাট থেকে আগ্নেয়াস্ত্রসহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করে স্পেশাল টাস্কফোর্স। পরে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।
পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে দুইজনের বাড়ি রতুয়ায় ও একজন ভূতনিতে থাকেন। তাদের কাছ থেকে পাঁচটি নাইন এমএম পিস্তল এবং কিছু গুলি উদ্ধার হয়েছে। অন্যদিকে এনায়েতপুরে বাইক চুরির ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম শেখ রাজেশ। সোমবার তাঁকে আদালতে তোলা হয়।
স্পেশাল টাস্কফোর্স এবং জেলা পুলিশের কাছে খবর ছিল নির্বাচনের আগেই জেলায় বিভিন্ন পথ দিয়ে অস্ত্রশস্ত্র ঢুকবে।এক্ষেত্রে নদীপথকে করিডর হিসেবে দুষ্কৃতীরা ব্যবহার করতে পারে। নির্বাচনের আগে জেলায় সন্ত্রাস ছড়াতে এই অস্ত্র ব্যবহার করার পরিকল্পনা ছিল বলে জানতে পেরেছে পুলিশ। তাই বেশ কিছুদিন থেকেই মানিকচক ঘাট এবং শংকরটোলা ঘাটে গঙ্গা ও ফুলহার নদী পথে নজরদারি চালাচ্ছিল তাঁরা। এরপরেই রবিবার সকালে মথুরাপুরে ফুলহার নদীর উপর শংকরটোলা ঘাটে আগ্নেয়াস্ত্রসহ তিন দুষ্কৃতীকে ধরে ফেলে পুলিশ।