ছট পুজোর স্নান করতে গিয়ে নদীতে তলিয়ে গেল তিন পড়ুয়া

378

আসানসোল, ১৭ নভেম্বরঃ দামোদর নদীতে নেমে তিন কিশোর তলিয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রানিগঞ্জ থানার নারায়ণকুড়ির মথুরাচন্ডী ঘাটে দামোদর নদীতে ঘটনাটি ঘটেছে। এদিন সন্ধ্যা পর্যন্ত নদী থেকে কিশোরদের উদ্ধার করা যায়নি। পুলিশের উপস্থিতিতে এলাকার বাসিন্দাদের সঙ্গে পশ্চিম বর্ধমান জেলার বিপর্যয় মোকাবিলা দল দামোদরে তল্লাশি চালায়। রানিগঞ্জ থানার ভগৎ সিং পাড়ার রোশন সিং (১৬), কেজি লেনের অভিষেক মিশ্র (১৫) ও ডালপট্টির অভিষেক মাহাতো (১৭) এদিন জলে নেমে তলিয়ে গিয়েছে বলে খবর।

জানা গিয়েছে, তিন জনই রানিগঞ্জের একটি বেসরকারি স্কুলে একাদশ শ্রেণীতে পাঠরত ছিলেন। পুলিশ সূত্রের খবর, ওই স্কুলেরই ছাত্র চার বন্ধু এদিন গৃহ শিক্ষকের কাছে টিউশন পড়তে যাওয়ার কথা বলে বাড়ি থেকে মোটরবাইক নিয়ে বেরিয়েছিল। পড়া শেষে চার বন্ধু মিলে রানিগঞ্জের নারায়ণকুড়িতে মথুরাচন্ডি ঘাটে দামোদর নদীতে গিয়ে স্নান করতে নামে। এক বন্ধু বাড়ি ফিরে যায়। রোশন সিং, অভিষেক মিশ্র ও অভিষেক মাহাতো নদীতে স্নান করছিল। তারা নিজেদের জামাকাপড় সব নদীর ধারে রেখে দেয়। এদিকে, তিনজন দুপুর পর্যন্ত বাড়ি ফিরে না আসায়, তাঁদের বাড়ির লোকেরা খোঁজ করতে মথুরাচন্ডি ঘাটে আসেন। সেখানেই পরিবারের সদস্যরা তিন জনের জামা কাপড় নদীর ধারে পড়ে থাকতে দেখেন।

- Advertisement -

নিখোঁজদের পরিজনের চিৎকার ও কান্নার আওয়াজে স্থানীয়রা ছুঁটে আসেন। স্থানীয়রাই নদীতে নেমে তিন জনের খোঁজে জোর তল্লাশি শুরু করেন। খবর পেয়ে রানিগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। জেলার বিপর্যয় মোকাবিলা দল তলব পেয়ে আসে। নদী তল্লাশি শুরু হয়। নিখোঁজ রোশন সিংয়ের মামা বাবলু সিং বলেন, ভাগ্নেরা গৃহ শিক্ষকের কাছে পড়া শেষ করে ছট পুজো উপলক্ষ্যে দামোদর নদীতে স্নান করতে যাবে বলে বাড়ি থেকে এসেছিল। ঘটনায় তিন কিশোরের পরিবারের সদস্যরা শোকে ভেঙ্গে পড়েছেন।