ছিটকে পড়ছে গনগনে লাভা, রোমহর্ষক দৃশ্যের ভিডিও ভাইরাল

89

রেইকজাভিক: আইসল্যান্ডের ফাগ্রাডালসফজাল আগ্নেয়গিরি থেকে অগ্ন্যুৎপাত শুরু হয়েছে। আগ্নেয়গিরিটি আইসল্যান্ডের রাজধানী রেইকজাভিক থেকে ৪০ কিমি দূরে। গত ১৯ মার্চ ফাগ্রাডালসফজাল থেকে অগ্ন্যুৎপাত শুরু হয়। কয়েক সপ্তাহে হাজারেরও বেশি ভূমিকম্প হয়েছে আগ্নেয়গিরি সংলগ্ন এলাকায়। তারপরই শুরু হয় অগ্ন্যুৎপাত। আগ্নেয়গিরি থেকে লাভা বেরিয়ে আসার একটি রোমহর্ষক ড্রোন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

- Advertisement -

বিজোর্ন স্টেইনবেক নামে এক ফোটোগ্রাফার ভিডিওটি ড্রোন ক্যামেরায় রেকর্ড করেছেন। তিনি সেই ভিডিও ইউটিউব ও টুইটারে শেয়ার করার পরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। স্টেইনবেক লিখেছেন, ‘আমি ভেবেছিলাম, আমি আমার ড্রোনকে আর কখনও দেখতে পাব না। তবে ভিডিওটি ড্রোনে রেকর্ড করার বিষয়টি ছিল খুবই রোমহর্ষক।‘

৩০ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে, আগ্নেয়গিরি থেকে প্রবল গতিতে গনগনে লাল লাভা বেরিয়ে আসছে। আশেপাশের এলাকায় লাভা ছড়িয়ে গিয়েছে। চারদিক ঢেকে গিয়েছে কালো ধোঁয়ায়। আগ্নেয়গিরির লাভা বেরোনোর সেই ভয়ঙ্কর সুন্দর ভিডিওটি টুইটারে ইতিমধ্যেই ৫ লক্ষের বেশি মানুষ দেখেছেন। এছাড়া অন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও প্রচুর মানুষ ভিডিওটি দেখেছেন।