৩০ জুন পর্যন্ত সমস্ত ট্রেনের বুকিং বাতিল করল রেল, চলবে স্পেশাল ট্রেন

848

ওয়েব ডেস্ক: ৩০ জুন পর্যন্ত সমস্ত ধরনের যাত্রীবাহী ট্রেনের বুকিং বাতিল করল রেল। তবে স্পেশাল ট্রেন চলবে।

এই সময় পর্বের সমস্ত প্যাসেঞ্জার, মেল, এক্সপ্রেস ও শহরতলির লোকাল ট্রেনের বুকিং বাতিল করেছে রেল। বৃহস্পতিবার সকালে এক বিবৃতিতে রেলমন্ত্রক একথা জানিয়েছে। রেলের এই ঘোষণার পর ৩০ জুন পর্যন্ত স্পেশাল ট্রেন বাদ দিয়ে অন্য ট্রেন চলবে না বলেই মনে করা হচ্ছে।

- Advertisement -

রেলমন্ত্রক এদিন বিবৃতিতে জানিয়েছে, আগে থেকে কেটে রাখা ৩০ জুন পর্যন্ত সমস্ত টিকিট বাতিল করা হয়েছে। যে সমস্ত যাত্রীর টিকিট বাতিল করা হয়েছে তাঁদের পুরো টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে রেল।

ওই বিবৃতিতে আরও স্পষ্ট করা হয়েছে যে, পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে “শ্রমিক” ট্রেন এবং “বিশেষ” যাত্রীবাহী ট্রেনগুলি পূর্ব নির্ধারিত সূচি মেনেই চলবে। ১২ মে থেকে দিল্লি এবং দেশের ১৫টি বড় স্টেশনের মধ্যে বেশ কিছু স্পেশাল ট্রেন চালানো শুরু করেছে রেল।

দেশব্য়াপী লকডাউন ঘোষণার পর এর আগেও টিকিট বাতিল করেছে রেল। গত মাসে লকডাউনের আগে কাটা ৯৪ লক্ষ টিকিটের মূল্য হিসেবে মোট ১৪৯০ কোটি টাকা ফেরত দিয়েছে রেল। তার আগে ২২ মার্চ থেকে ১৪ এপ্রিলের মধ্যে বুক করা টিকিটের মূল্য হিসেবে ৮৩০ কোটি টাকা ফেরত দিয়েছে রেল।

উল্লেখ্য, ২২ মার্চ থেকে জরুরী ট্রেন ছাড়া সব রকম ট্রেন পরিষেবা বন্ধ রাখা হয়েছে রেল। রবিবার রেল ঘোষণা করেছিল, ধীরে ধীরে প্যাসেঞ্জার ট্রেন চালানো শুরু করা হবে। কিন্তু রেলের বৃহস্পতিবারের বুকিং বাতিলের বিবৃতি আপাতত সেই আশায় জল ঢালল।