লক্ষাধিক টাকার চোরাই টিক কাঠের লগ উদ্ধার

122

ফাঁসিদেওয়া, ২ ফেব্রুয়ারিঃ গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযানে নেমে বনদপ্তরের ঘোষপুকুর রেঞ্জ লক্ষাধিক টাকার চোরাই টিক কাঠ বাজেয়াপ্ত করল। মঙ্গলবার সন্ধ্যায় ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুর রেঞ্জ অফিস সংলগ্ন আমবাড়ি এলাকা থেকে পিকআপ ভ্যান বোঝাই ওই কাঠ উদ্ধার হয়েছে। এদিন সন্দেহজনক পণ্যবাহী গাড়িটি আটক করা গেলেও, চালক গাড়ি ফেলে পালিয়ে যায়।

বনকর্মীরা গাড়িতে তল্লাশি চালিয়ে টিক কাঠের রাউন্ড লগ উদ্ধার করে। পাচারে ব্যবহৃত গাড়িটি বনদপ্তর বাজেয়াপ্ত করেছে৷ বনদপ্তরের ঘোষপুকুর রেঞ্জ সূত্রে খবর, জঙ্গল থেকে অবৈধভাবে গাছ কাটা হয়েছিল। এরপর সেই কাঠ ওদলাবাড়ি থেকে বোঝাই করে সেগুলি ঠাকুরগঞ্জ হয়ে কিশানগঞ্জের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে, বনদপ্তরের অভিযানে কাঠ পাচারের সেই ছক বানচাল হয়েছে।

- Advertisement -

ঘোষপুকুর বনদপ্তরের রেঞ্জার সোনম ভুটিয়া জানিয়েছেন, ঘটনায় জড়িতদের একজন লিউসিপাকড়ি এবং আরেক অভিযুক্ত শালবাড়ির বাসিন্দা বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই, ঘটনায় জড়িতদের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে। শীঘ্রই এই পাচার চক্রের সঙ্গে জড়িতদের পাকড়াও করা সম্ভব হবে বলে তিনি আশাবাদী। তিনি আরও বলেন, বন ধ্বংসের এই কারবার কোনও ভাবেই চলতে দেওয়া হবে না।