মেখলিগঞ্জ, ২৬ জুনঃ আন্তর্জাতিক তিনবিঘা সীমান্তের সমস্যার কথা এবার উঠতে চলেছে সংসদে। পাশাপাশি দহগ্রাম এবং অঙ্গারপোতাকে ভারতভুক্ত করার দাবিতে ফের সোচ্চার হয়েছেন তিনবিঘা সীমান্তের বাসিন্দারা। এই দাবি নিয়েও এবার দিল্লির দ্বারস্থ হয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চলেছে বিজেপি। বুধবার কোচবিহার জেলার কুচলিবাড়ি গ্রাম পঞ্চায়েতের তিনবিঘায় শহীদ দিবসের অনুষ্ঠানে যোগ দিতে এসে এমনটাই জানালেন বিজেপি নেতৃত্ব।

বিজেপির উত্তরবঙ্গের আহ্বায়ক দীপেন প্রামাণিক জানিয়েছেন, তিনবিঘা করিডোর নিয়ে এলাকার মানুষের বহু সমস্যা এবং সীমান্ত সংক্রান্ত দাবি রয়েছে। তারমধ্যে দহগ্রাম-অঙ্গারপোতাকে ভারতের অন্তর্ভুক্ত করার দাবি রয়েছে। এইসব দাবির কথা এদিন শহীদ দিবসের দিনেও কুচলিবাড়ির মানুষ তাদের নিকট তুলে ধরেছেন। বিষয়টি নিয়ে তারাও ইতিপূর্বে দিল্লির দৃষ্টি আকর্ষণ করেছিলেন। এখানকার শহীদ পরিবারগুলির জন্যও কিছু করা যায় কিনা সেই বিষয়টি জলপাইগুড়ি এবং কোচবিহার লোকসভা কেন্দ্রের দুই সাংসদের মাধ্যমে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর নিকট তুলে ধরা হবে। তিস্তা জলবন্টন হলে দহগ্রাম এবং অঙ্গারপোতাকেও ভারতকে দিতে হবে বলে জানান দীপেনবাবু।

উল্লেখ্য, ২৬ জুন তিনবিঘায় শহীদ দিবস পালন করা হয়। এবারও বিজেপি, তৃণমূল কংগ্রেস, সারাভারত ফরোয়ার্ড ব্লক, এসইউসিআই, কুচলিবাড়ি সংগ্রাম কমিটি প্রভৃতি সংগঠনের তরফে তিনবিঘায় শহীদ দিবস পালন করা হয়।