উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা তিরথ সিং রাওয়াতের

138
ছবি: সংগৃহীত।

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: শপথ গ্রহণের মাত্র চার মাসের মধ্যেই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিরথ সিং রাওয়াত। শুক্রবার রাতে রাজভবনে পৌঁছে নিজের ইস্তফাপত্র তুলে দেন রাজ্যপাল বেবি রাণি মৌর্যের হাতে। তার আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার কথা স্পষ্ট করেছিলেন তিরথ সিং রাওয়াত।

চলতি বছরের ১০ মার্চ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন তিরথ সিং রাওয়াত। মাত্র ১১৫ দিন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করলেন তিনি। তাঁর পূর্বে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ছিলেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত। তাঁর বিরুদ্ধে দুর্নীতি এবং স্বজন পোষণের অভিযোগ উঠেছিল।

- Advertisement -

গত ১০ মার্চ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে তিরথ সিং রাওয়াত শপথ নিলেও তিনি বিধায়ক নন। সংবিধানের শর্ত অনুয়ায়ী, মন্ত্রীত্বের দায়িত্ব গ্রহণের ছয় মাসের মধ্যে উপ-নির্বাচনে জয়ী হতে হবে তাঁকে। নিয়ম অনুযায়ী আগামী ১০ সেপ্টেম্বর মেয়াদ শেষ হবে। তবে, করোনা পরিস্থিতির জন্য উপ-নির্বাচন অনিশ্চিত। অন্যদিকে, একাধিক বিতর্কিত মন্তব্যের জেরে মেয়াদ শেষের আগেই মুখ্যমন্ত্রী পদ ছাড়লেন তিরথ সিং রাওয়াত।