হাসিমারায় তৃণমূল প্রার্থীর সমর্থনে মিছিল

97

হাসিমারা: শনিবার বিকেলে হাসিমারায় ভোটের প্রচার সারেন কালচিনি আসনের তৃণমূল প্রার্থী পাশাং লামা।এদিন পুরোনো হাসিমারার শ্রমিক কল্যাণ কেন্দ্র ময়দান থেকে তৃণমূলের মিছিল বের হয়। মিছিলটি হাসিমারার বিভিন্ন এলাকা পরিক্রমা করে। মিছিল শেষে পুরোনো হাসিমারা চৌপথিতে পথসভা করেন তৃণমূল প্রার্থী। মিছিলে প্রচুর দলীয় কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

অন্যদিকে, সম্প্রতি দলের অন্যতম শীর্ষ জেলা নেতা মোহন শর্মা স্পষ্ট জানিয়েছেন, তাঁর প্রার্থী পছন্দ হয়নি। তাই তিনি প্রার্থীর হয়ে প্রচার করবেন না। হাসিমারা এলাকায় যেহেতু মোহনবাবুর প্রচুর অনুগামী ছিলেন। তাই দলের প্রার্থী পাশাংয়ের রাজনৈতিক কর্মসূচিতে তেমন ভিড় হবে না বলে রাজনৈতিক মহলের ধারণা ছিল। অন্যদিকে, সংখ্যালঘু সম্প্রদায়ের সামাজিক সংগঠন ডুয়ার্স মিল্লাতে ইসলামিয়ার তরফে এদিন তৃণমূল প্রার্থীকে সমর্থন করা হবে বলে ঘোষণা করা হয়েছে।

- Advertisement -

সংগঠনের কেন্দ্রীয় কমিটির মুখ্য উপদেষ্টা সুভান আনসারি জানান, তাঁদের সংগঠন প্রথম থেকেই তৃণমূলকে সমর্থন করে আসছে। এবারের বিধানসভা নির্বাচনেও তাঁরা তৃণমূলকে সমর্থন করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। সুভান বলেন, ‘আমরা বিজেপির মতো সাম্প্রদায়িক দলকে সমর্থন করব না। ডুয়ার্সে বসবাসকারী প্রত্যেক সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে তৃণমূল প্রার্থীদের ভোট দেওয়ার আর্জি জানাব।’

তৃণমূল প্রার্থী পাশাং লামা বলেন, ‘কে প্রচারে বের হবেন আর কে হবেন না, সেটা তাঁর ব্যক্তিগত বিষয়। তৃণমূলের সঙ্গে সাধারণ মানুষ আছেন এদিন তা আরও একবার প্রমাণিত হল।’ দলের সাঁতালি-মালঙ্গি অঞ্চলের চেয়ারম্যান মনোজ বরুয়া বলেন, ‘এদিন দুই অঞ্চল থেকে প্রচুর মানুষ দলীয় কর্মসূচিতে সামিল হয়েছেন।’ নাম না করে এলাকার কয়েকজন তৃণমূল নেতাকে কটাক্ষ করে তিনি বলেন, ‘যাঁরা দল ছাড়তে চাইছেন, তাঁরা দল ছাড়লে কোনও ক্ষতি হবে না। সাধারণ মানুষ তৃণমূলের সঙ্গেই আছেন।’

এদিনের পথসভায় উপস্থিত ছিলেন তৃণমূলের জেলা সহ সভাপতি ইন্দু রায়, দলের ব্লক সভাপতি গণেশ মাহালি, তৃণমূল যুবর ব্লক সভাপতি রাজকমল ভগৎ প্রমুখ।