করোনা আক্রান্ত তৃণমূল প্রার্থী

66

বালুরঘাট: আগামী ৫ এপ্রিল মনোনয়ন জমা দেবার কথা। তার আগেই করোনা আক্রান্ত হলেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন বিধানসভার তৃণমূল প্রার্থী কল্পনা কিস্কু। গতকাল রাতেই তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন তিনি। শনিবার সকালে বালুরঘাট কাঁঠালপাড়া এলাকায় তৃণমূল কংগ্রেসের জেলা কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে একথা জানান রাজ্যসভার তৃণমূল সংসদ অর্পিতা ঘোষ।

গতকাল আচমকাই অসুস্থতা বোধ করেন প্রার্থী কল্পনা কিস্কু। এরপরেই তিনি এবং একাধিক জেলাস্তরের নেতারা করোনা পরীক্ষা করান। বাকিদের রিপোর্ট নেগেটিভ এলেও প্রার্থীর রিপোর্ট পজিটিভ। ঘটনায় উদ্বেগ তৃণমূলের অন্দরমহলে। কিভাবে চলবে নির্বাচনি প্রচার আর কিভাবে মনোনয়ন জমা দেবেন তা নিয়ে খানিকটা বিম্বনায় দল। এদিকে প্রার্থী করোনা আক্রান্ত হতেই তাঁর সংস্পর্শে আসা সকল স্তরের নেতাদের করোনা পরীক্ষার কথা জানানো হয়েছে। করোনা পরীক্ষা করাবেন অর্পিতা ঘোষ ও জেলা তৃণমূলের চেয়ারম্যান বিপ্লব মিত্র।

- Advertisement -

সংসদ অর্পিতা ঘোষ জানান, যতদিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকবেন প্রার্থী ততদিন পর্যন্ত জেলার অন্যান্য নেতৃত্বরা তপন বিধানসভা কেন্দ্রে প্রচার চালাবেন। এদিকে করোনা আক্রান্ত হওয়ায় মনোনয়ন পর্বে সরাসরি প্রার্থী থাকতে পারবেন না। সেক্ষেত্রে করোনা বিধি মেনে কিভাবে মনোনয়ন জমা করা হবে, নির্বাচন কমিশনের নির্দেশিকা কি রয়েছে, তা জানতে জেলা শাসকের সাথে যোগাযোগ করা হচ্ছে।