বোমাবাজি ও গুলি চালানোর ঘটনায় শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে, আতঙ্ক এলাকায়

462

সামসী, ২১ সেপ্টেম্বরঃ চাঁচলের জালালপুরে রবিবার গভীর রাতে বোমাবাজি, গুলি চালানোর ঘটনায় শাসকদলের প্রকাশ্য গোষ্ঠীদ্বন্দ্ব ঘিরে ব্যপক চাঞ্চল্য ছড়াল।এদিকে, বোমাবাজির ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়েছিল। ঘটনার পর এলাকায় কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। চাঁচল-২ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতির অনুগামীরা বোমাবাজির পাশাপাশি গুলি চালিয়েছে বলে বিপক্ষ গোষ্ঠীর অভিযোগ। যদিও, ব্লক সভাপতি সেই অভিযোগ অস্বীকার করেছেন। কোনও তরফে লিখিত অভিযোগ হয়নি। তবে, বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে পুলিশ। চাঁচলের মহকুমা পুলিশ আধিকারিক সজলকান্তি বিশ্বাস বলেন, পুলিশের তরফে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

তৃণমূল কংগ্রেসের চাঁচল-২ ব্লকে কার্য়করী সভাপতি ইমদাদুল হক ও ব্লক সভাপতি হবিবুর রহমান মুখিয়া দুই বিপক্ষ গোষ্ঠী।
ইমদাদুল হক অভিযোগ করে বলেন, তিনটে বোমা ফাটানো হয়েছে এবং চার রাউন্ড গুলি চালানো হয়েছে। দলের পুরোনো কর্মীদের ভয় দেখাতে এসব করা হচ্ছে।
ইমদাদুল গোষ্ঠীর অভিযোগ, রবিবার রাতে জালালপুর নতুন বাজারে একটি হোটেলের পাশে হবিবুর রহমান মুখিয়া তাঁর অনুগামীদের নিয়ে সভা করেন। সভা শেষে তাঁর অনুগামীরা উচ্ছ্বাসের পাশাপাশি বিপক্ষ গোষ্ঠীকে ভয় দেখাতে বোমা ফাটানো এবং গুলি চালানো হয়েছিল।

- Advertisement -

দলীয় সূত্রে জানা গিয়েছে, নতুন ব্লক সভাপতি নির্বাচন নিয়ে কলকাতায় শনিবার নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন জেলা তৃণমূল সভাপতি মৌসম নুর। কারা নতুন সভাপতি হচ্ছেন তা দলের তরফে এখনও জানানো হয়নি। কিন্তু তার আগেই বিভিন্ন ব্লকে কারা সভাপতি হয়েছেন তা জানিয়ে সামাজিক মাধ্যমে একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেটি, ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। তবে, সামাজিক মাধ্যমে ছড়ানো ওই তালিকাতেই চাঁচল-২ ব্লক সভাপতি হিসেবে ফের নাম রয়েছে হবিবুর রহমান মুখিয়ার। দলের জেলা সভাপতি মৌসম নুর বলেন, ওই তালিকা কারা সামাজিক মাধ্যমে ভাইরাল করেছেন তা জানি না। তবে দলের তরফে ব্লক সভাপতিদের তালিকা শীঘ্রই প্রকাশ করা হবে।

মালতীপুরের প্রাক্তন বিধায়ক তথা ওই বিধানসভার দলের কো-অর্ডিনেটর আব্দুর রহিম বক্সি বলেন, বোমাবাজির কথা শুনেছি। তবে কারা এসব করেছে তা জানি না। দলীয় পর্যায়ে বিষয়টি খতিয়ে দেখা হবে। নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পর্কে হবিবুর রহমান মুখিয়া বলেন, মিথ্যে ও ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে।আসলে যারা এসব বলছে তাঁরা সান্ত্বনা পেতে আমার নামে এসব রটাচ্ছে। কারা বোমাবাজি করেছেন তানিয়ে পুলিশ তদন্ত করুক। তাহলেই আসল সত্যতা জানা যাবে।তিনি আরও জানান, চাঁচল-২ ব্লকে দলের ব্লক সভাপতির নাম এখনও ঘোষণাই হয়নি।