ভিক্টোরিয়া কাণ্ডে দল ও সরকারের প্রশ্রয় রয়েছে, বিজেপিকে তোপ তৃণমূলের

122

আসানসোল: কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্ম বার্ষিকী পালনের অনুষ্ঠানে পরিকল্পনা করেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে অপমান করার জন্য জয় শ্রী রাম স্লোগান দেওয়া হয়েছে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই অনুষ্ঠানে বসে থেকেও নীরব ছিলেন। এর থেকেই প্রমাণিত হয়েছে তিনি, তার সরকার ও তার দলের এতে প্রশয় রয়েছে। এইভাবেই ২৩ জানিয়ারির ঘটনায় নিন্দা প্রকাশ করে বিজেপিকে তোপ দাগলেন পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের অন্যতম মুখপাত্র বিধায়ক তাপস বন্দোপাধ্যায়।

সোমবার বিকালে আসানসোলের জিটি রোডের বড় পোস্ট অফিস সংলগ্ন জেলা কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তাপস বন্দোপাধ্যায় বলেন, দেশের কোথাও জয় শ্রীরাম স্লোগান দেওয়া অপরাধ নয়। তার জন্য পরিবেশ ও জায়গা আছে। ভিক্টোরিয়া মেমোরিয়ালের মতো একটা ঐতিহ্যশালী জায়গায় নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্ম বার্ষিকী পালনের অনুষ্ঠান কি তার জায়গা? যখন সেই অনুষ্ঠানের উদ্যোক্তা কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। যেখানে উপস্থিত রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমরা তো আশা করতে পারি, এই রকম একটা অনুষ্ঠানের শালীনতা ও মর্যাদা থাকবে। আর সেই অনুষ্ঠানে যারা থাকবেন, তাঁরাও অতিথিদের সম্মান করবেন। এখানে তার কোনটাই হয়নি।

- Advertisement -

তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রীর পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাষণ দেন। আমরা আশা করেছিলাম তিনি কিছু বলবেন। তাও তিনি বলেননি। এর থেকে প্রমাণিত হয় যে, এটা পরিকল্পনা করা ও সরকারের প্রশয় রয়েছে। আমাদের দেশ ধর্মনিরপেক্ষ। তাই এখানে যে যার মতো করে ধর্মাচারণ করতে পারে। বিজেপি সমালোচনার মুখে পড়ে মুখ্যমন্ত্রীর পুরোনো একটি সভার বক্তব্য সোশাল মিডিয়ায় দিয়ে নিজেদের দোষ চাপা দেওয়ার চেষ্টা করছে। বাংলার মানুষেরা তা দেখছেন। ঠিক সময়ে তারা জবাব দেবেন।