কয়লাকাণ্ডে অভিষেকের স্ত্রীকে নোটিশ সিবিআইয়ের

192

কলকাতা: কয়লাকাণ্ডে এবার তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে রুজিরাকে নোটিশ দিল সিবিআই। রবিবার অভিষেকের কালীঘাটের বাড়িতে হানা দেয় সিবিআইয়ের পাঁচ আধিকারিকের একটি দল। কয়লাকাণ্ডের তদন্তে সহযোগিতা করার জন্য এই নোটিশ দেওয়া হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর। যদিও ভোটের আগে সিবিআইয়ের এই অভিযানকে রাজনৈতিক প্রতিহিংসা বলেই দাবি করেছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

সূত্রের খবর, এদিন বেশ কিছুক্ষণ অভিষেকের বাড়িতে ছিলেন সিবিআই আধিকারিকরা। কয়লা পাচার কাণ্ডে বাড়িতেই জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিশ দেয় সিবিআই। তবে রুজিরা বাড়িতে নেই বলেই জানানো হয়। সিবিআই আধিকারিকরা মোবাইল ফোন নম্বর দেন। রুজিরা বাড়ি ফিরলেই তাঁকে ফোন করতে বলা হয়। সাক্ষী হিসেবে জিজ্ঞাসাবাদ করা হবে রুজিরাকে। করা হবে বয়ান রেকর্ডও।

- Advertisement -

এ বিষয়ে অভিষেক বলেন, ‘এভাবে আমাদের চাপে ফেলতে চাইলে ভুল করছে। আমরা এভাবে মাথা নত করি না। আইনের উপর আস্থা রয়েছে।’ এটি রাজনৈতিক প্রতিহিংসা বলে দাবি করেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বলেন, ‘আমরা সবকিছু মোকাবিলা করব।’

এর আগে কয়লাকাণ্ডের তদন্তে বড়সড় তল্লশি চালায় সিবিআই। জিজ্ঞাসাবাদ করা হয় একাধিক ব্যবসায়ীকে। দুর্গাপুর, রানিগঞ্জ, আসানসোল সহ দশটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। বিনয় মিশ্র এবং অনুপ মাজি ওরফে লালার ঘনিষ্ঠ সহযোগীদের বাড়িতে একযোগে তল্লাশি চলে।