ঘরওয়াপসি হতে চলেছে বর্ষীয়ান শ্রমিক নেতার

83

আসানসোল: বেশ কিছুদিন রাজনীতি-তে নিষ্ক্রিয় থাকলেও শেষ অবধি ঘরওয়াপসি হতে চলেছে একসময়ের শ্রমিক নেতা সোমনাথ চট্টোপাধ্যায়ের। তৃণমূল ছেড়ে যোগ দিতে চলেছেন সিপিআইএমএল-এ।

বর্ষীয়ান শ্রমিক নেতা হিসেবে পরিচিত সোমনাথ চট্টোপাধ্যায় শুরু থেকেই বামপন্থী নকশাল সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। এলাকায় বিভিন্ন শ্রমিক আন্দোলনের নেতৃত্ব দিয়ে শ্রমিক নেতা হিসেবে পরিচিত মুখ হয়ে উঠেন তিনি। পরবর্তীকালে সিঙ্গুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জমি রক্ষার আন্দোলন শুরু হলে সেই আন্দোলনে যোগ দেন তিনি। ২০০৯ সালে সোমনাথবাবুকে তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির রাজ্য কোর কমিটির সদস্য করা হয়। সেই সঙ্গে তৎকালীন অবিভক্ত বর্ধমান জেলার অসংগঠিত শ্রমিকদের সংগঠিত করার দায়িত্ব দেওয়া হয়। যদিও সংগঠনের একাংশের সঙ্গে বিরোধ বাঁধতেই ২০১৩ সালের ২৫ ফেব্রুয়ারি সাংবাদিক সম্মেলন করে আইএনটিটিইউসি থেকে পদত্যাগ করেন তিনি।

- Advertisement -

সূত্রের খবর, আগামী ৭ নভেম্বর আসানসোলের রবীন্দ্র ভবনে লিবারেশনের ডাকে একটি গন কনভেনশন হওয়া কথা রয়েছে। সেখানেই সিপিআইএম(এল)এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্যের উপস্থিতিতে যোগ দিবেন তিনি। এবিষয়ে সোমনাথবাবু বলেন, ‘যা সিদ্ধান্ত নেওয়ার তা নিয়েছি। বিস্তারিত যা বলার ওই কনভেনশনেই বলব।’