নাবালিকা ধর্ষণে অভিযুক্ত তৃণমূলের উপপ্রধানের পুলিশি হেপাজত

340

রাঙ্গালিবাজনা: আদিবাসী নাবালিকা পরিচারিকাকে ধর্ষণ ও গর্ভপাতে অভিযুক্ত মাদারিহাট থানার অন্তর্গত খয়েরবাড়ি গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধানের পুলিশি হেপাজতের নির্দেশ দিল আদালত।

শনিবার তাঁকে আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাঁর দু’দিনের পুলিশ হেপাজতের নির্দেশ দেন বলে জানান সরকারি আইনজীবী (পকসো) পীযুষকান্তি দত্ত। এদিকে, অভিযুক্ত প্রদীপ সূত্রধরের কঠোর শাস্তির দাবিতে এদিন বিকেলে সিপিএম ও দলের যুব, কৃষক সংগঠনের সদস্যরা বেশকিছুক্ষণ ধরে ৪৮ নং এশিয়ান হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখান।

- Advertisement -

পুলিশ ঘটনার উপযুক্ত তদন্তের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন তাঁরা। সিপিএমের মাদারিহাট এরিয়া কমিটির সদস্য বশির আহমেদ বলেন, উপপ্রধান প্রদীপ সূত্রধরের কঠোর শাস্তি হওয়া দরকার। দিনের পর দিন যেভাবে নাবালিকা মেয়েটির ওপর যৌন নির্যাতন চালানো হয়েছে তা ক্ষমার অযোগ্য।

এদিকে, বিষয়টি নিয়ে কড়া অবস্থান নেওয়ার কথা ঘোষণা করেছে আদিবাসী সংগঠনগুলি। রবিবার মাদারিহাটে মিছিল করে ঘটনার প্রতিবাদ জানাবেন আদিবাসী সম্প্রদায়ের মানুষ। রবিবার বিকেলে রাঙ্গালিবাজনায় অরাজনৈতিকভাবে মিছিলের ডাক দেওয়া হয়েছে।

তরাই ডুয়ার্স সারনা যুব সমিতির সম্পাদক সুশীল ওরাওঁ বলেন, যেভাবে দরিদ্র আদিবাসী পরিবারটির কণ্ঠরোধ করার চেষ্টা করা হয়েছে, তা অকল্পনীয়। এতদিন পাশে কোনও রাজনৈতিক দল দাঁড়ায়নি। বরং রাজনৈতিক প্রভাব বিস্তার করে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়েছে।

মাদারিহাট থানার ওসি টি এন লামা বলেন, ঘটনার তদন্ত চলছে।