পুজোর সময় হচ্ছে না নেট, রাজ্যের দাবি মানল কেন্দ্র

357

অনলাইন ডেস্ক: অবশেষে রাজ্যের দাবি মেনে নিল কেন্দ্র। পুজোর সময় হচ্ছে না নেট। তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী জানান, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক তাঁকে আশ্বস্ত করে বলেছেন, দুর্গাপুজোর সময় রাজ্যে নেট হচ্ছে না।

সেপ্টম্বরে ২৪, ২৫, ২৯ ও ৩০ তারিখ ও অক্টোবরে ১, ৭, ৯, ১৭, ২১, ২২, ২৩ এবং নভেম্বরের ১০ তারিখ নেট’পরীক্ষা হওয়ার কথা ছিল। এর মধ্যে ২১ , ২২ এবং ২৩ অক্টোবর যথাক্রমে পঞ্চমী, ষষ্ঠী ও সপ্তমী পড়েছে। পরীক্ষার সূচি সামনে আসার পর থেকেই বিরোধী দলগুলি প্রতিবাদ শুরু করেছিলেন। যুব তৃণমূল নেতা তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে কেন্দ্রকে তোপ দাগেন। তিনি লেখেন, এ রাজ্যের মানুষের ভাবাবেগ এবং সংস্কৃতির সঙ্গে কেন্দ্রীয় সরকারের কোনও একাত্মতা নেই। তারা বাঙালির আবেগকে মর্যাদাও দিতে জানে না। সেই কারণেই দুর্গাপুজোর দিনগুলিতেই পরীক্ষা নেওয়া হচ্ছে।

- Advertisement -

তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী রবিবার সংসদের অধিবেশনের জিরো আওয়ারে বিষয়টি উল্লেখ করেন। তিনি রাজ্যসভায় বলেন, বাঙালি সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। সেই সময় পরীক্ষা পড়লে পরীক্ষার্থীদের পাশাপাশি সাধারণ নাগরিকরাও অসুবিধায় পড়বেন। কেন্দ্রীয় সরকার যেন বিষয়টি বিবেচনা করে। দীনেশবাবু একটি সংবাদমাধ্যমকে জানান, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের উপস্থিতিতেই তিনি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে জিজ্ঞাসা করেছিলাম, নেট কি সেই দুর্গাপুজোর সময়েই হচ্ছে? শিক্ষামন্ত্রী তাঁকে আশ্বস্ত করে বলেন, পরীক্ষা পুজোর মধ্যে হবে না। শিক্ষামন্ত্রী আরও বলেন, পুজোর পর পরীক্ষা হবে। পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। তবে বিষয়টি এখনও বিজ্ঞপ্তি দিয়ে জানায়নি পরীক্ষার আয়োজক এনটিএ।