আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হতেই বৈঠকে তৃণমূল

115

ফালাকাটা: নবগঠিত ফালাকাটা পুরসভার ১৮টি ওয়ার্ডের আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হল। মঙ্গলবার প্রশাসনের তরফে এই তালিকা প্রকাশ হতেই তড়িঘড়ি পুরভোটের প্রস্তুতি নিয়ে বৈঠকে বসল তৃণমূল কংগ্রেস। ম্যারাথন বৈঠকে দলের ওয়ার্ড কমিটি ও পর্যবেক্ষকদের নিয়ে বৈঠক করেন ব্লক সভাপতি সুভাষ রায়। অন্যদিকে খসড়া তালিকা খতিয়ে দেখে বিজেপির তরফেও শুরু হয়েছে পুরভোটের প্রস্তুতি।

খসড়া তালিকা অনুযায়ী ১৮টির মধ্যে মহিলা সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৬টি। এর মধ্যে ১ ও ৮ নম্বর ওয়ার্ড তপশিলি জাতি এবং ২,৬,১১,১৪ নম্বর ওয়ার্ডগুলি হল মহিলাদের জন্য সংরক্ষিত। তপশিলি জাতি পুরুষদের জন্য সংরক্ষিত ওয়ার্ড হল ৩,৭,১৬। বাকি ওয়ার্ডগুলি অসংরক্ষিত। ফালাকাটা পুরসভার এগজিকিউটিভ অফিসার সুপ্রতিক মজুমদার জানান, প্রতিটি ওয়ার্ডের আসনের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। এদিন থেকে আগামী ১১ নভেম্বরের মধ্যে বাসিন্দারা এবিষয়ে যেকোনও মতামত জানাতে পারবেন।

- Advertisement -

তৃণমূলের ব্লক সভাপতি সুভাষ রায় বলেন, ‘পুরভোটের জন্য আমরা প্রস্তুত। আসন সংরক্ষণের তালিকা নিয়ে ওয়ার্ডভিত্তিক আলোচনা হয়েছে। জয়ের লক্ষ্য নিয়েই এখন আরও জোরদার প্রস্তুতি শুরু হবে।’ বিজেপির জেলা সাধারণ সম্পাদক তথা স্থানীয় বিধায়ক দীপক বর্মন বলেন, ‘খসড়া তালিকা খতিয়ে দেখা হবে। প্রয়োজনে অভিযোগ বা মতামত জানানো হবে। তবে, পুরভোটের জন্য আমরাও প্রস্তুত।’