ফালাকাটায় তৃণমূলের পদযাত্রায় হাঁটলেন প্রার্থী

83

ফালাকাটা: শনিবার ফালাকাটায় ভোটের প্রচার করল তৃণমূল কংগ্রেস। এদিন তপসিতলা বাসস্ট্যান্ড থেকে বড়ডোবা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার রাস্তা হেঁটে ভোটের প্রচার করেন তৃণমূলের প্রার্থী সুভাষ রায়। উপস্থিত ছিলেন দলীয় কর্মী-সমর্থকরা।

এবারের নির্বাচনে ফালাকাটা বিধানসভা কেন্দ্রকে বিশেষ গুরুত্ব দিয়ে এগোচ্ছে তৃণমূল কংগ্রেস। পরপর দু’বারের এই জেতা আসন এবার কোনওভাবেই হাতছাড়া করতে চাইছে না শাসকদল। এজন্য গত ২ ফেব্রুয়ারির পর আগামী ২ এপ্রিল ফের ফালাকাটায় আসছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি এবার ফালাকাটায় নির্বাচনি জনসভা করবেন। এই খবরে দলের ফালাকাটার নেতাকর্মীরা উজ্জীবিত। তাই এদিন বিশাল পদযাত্রার মাধ্যমে ভোটের প্রচার করে তৃণমূল কংগ্রেস। এই কর্মসূচির জন্য বেছে নেওয়া হয় গুয়াবরনগর গ্রাম পঞ্চায়েত এলাকাকে। কারণ,এই অঞ্চলেই বাড়ি দলের প্রার্থী সুভাষ রায়ের।

- Advertisement -

গুয়বরনগরের ভুটনিরঘাট ছিল এক সময়ের শক্তপোক্ত লালদুর্গ। এখানেই বাড়ি ছিল প্রাক্তন মন্ত্রী যোগেশচন্দ্র বর্মনের। কিন্তু এখন এই ভুটনিরঘাট সহ গোটা গুয়াবরনগর গ্রাম পঞ্চায়েত এলাকায় ঘাসফুল ও পদ্ম সমর্থকদের সংখ্যাই বেশি। তাই বিজেপিকে রুখতেই এদিন এই অঞ্চলের ধূপগুড়ি-ফালাকাটা সড়কের তপসিতলা বাসস্ট্যান্ড থেকে তৃণমূলের পদযাত্রা শুরু হয়। সেখান থেকে পাকড়িতলা, ভুটনিরঘাট হয়ে বড়ডোবার ঘাটে এসে পদযাত্রা শেষ হয়। গোটা পথের দূরত্ব প্রায় ১২ কিমি। পদযাত্রায় প্রার্থী সহ দলের ব্লক, অঞ্চল স্তরের নেতৃত্ব এবং গুয়াবরনগরের কর্মী-সমর্থকরা শামিল হন।

এ প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের ফালাকাটা ব্লক সভাপতি তথা দলের প্রার্থী সুভাষ রায় বলেন, ‘এদিন পদযাত্রার মাধ্যমে ভোটের প্রচার করা হয়। পদযাত্রায় বহু কর্মী-সমর্থক শামিল হন। প্রায় ১২ কিমি পথ হাঁটা হয়। রাস্তার দু’পাশের বহু মানুষ আমাদের স্বাগত জানান। আমাদের তরফেও ঘাসফুল চিহ্নে সকলকে ভোট দেওয়ার আবেদন জানানো হয়। দলের এদিনের কর্মসূচিতে ব্যাপক সাড়া মিলেছে।’