নির্বাচনকে সামনে রেখে ঢেলে সাজানো হল মহিলা তণমূলকে

266

শিলিগুড়ি: শিলিগুড়ি বিধানসভা এলাকায় তণমূল মহিলা কংগ্রেসের একটি কমিটি ভেঙে দিয়ে ছয়টি পৃথক টাউন কমিটি গঠন করা হয়েছে। তবে পাঁচটি টাউন কমিটির কনভেনারের নাম ঘোষণা করা হলেও একটি টাউন কমিটি এখনও ঘোষণা হয়নি। পুরনিগম এবং মহকুমা পরিষদের আসন্ন নির্বাচনকে সামনে রেখে দলীয় সংগঠনকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত আগেই নিয়েছে তণমূল কংগ্রেস।

এতদিন দলে জেলা মহিলা সভানেত্রীর পরই শিলিগুড়ি বিধানসভা এলাকায় দলের মহিলা সংগঠনকে দেখাশোনার জন্য একজন বিধানসভা কেন্দ্রীক সভাপতি ছিলেন। এই দায়িত্বে ছিলেন সুস্মিতা বসু মৈত্র। কিন্তু শিলিগুড়িতে দলীয় সংগঠনকে চাঙা করতে এখানে দলের মূল সংগঠন সহ সমস্ত শাখা সংগঠনকেই পুনর্গঠন করা হচ্ছে। এখনও দলের মূল সংগঠনের নতুন পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি। তবে, মহিলা সংগঠনকে ভেঙে শিলিগুড়ি বিধানসভা এলাকার ৩৩টি ওয়ার্ডকে ছয়টি টাউন কমিটিতে ভাগ করে দেওয়া হল।

- Advertisement -

তণমূল মহিলা কংগ্রেসের দার্জিলিং জেলা সভানেত্রী জ্যোতি তিরকি জানান, পুরনিগম এলাকায় মহিলা সংগঠনকে আরও মজবুত করতেই পাঁচ-ছয়টি করে ওয়ার্ড দিয়ে প্রত্যেককে টাউন কনভেনার করে দেওয়া হয়েছে। ১ নম্বরে মল্লিকা দেবনাথ, ২ নম্বরে অমৃতা মুখোপাধ্যায় বিশ্বাস, ৩ নম্বরে সোমা দে, ৪ নম্বরে ভাস্বতী চক্রবর্তী এবং ৫ নম্বর টাউন কমিটিতে রুবি চক্রবর্তীকে কনভেনারের দায়িত্ব দেওযা হয়েছে। ৭, ৮, ৯, ২৫, ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে তৈরি ৬ নম্বর টাউন কমিটির সভাপতির নাম ঘোষণা করা হয়নি। দ্রুত তা ঘোষণা করা হবে। পাশাপাশি তিনি জানান, এই কনভেনাররা সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।