চা বাগানে তৃণমূলের গেট মিটিং

290

মেটেলি: রাজ্য সরকার চা বাগান শ্রমিকদের মজুরি বৃদ্ধি করে ২০২ টাকা করেছে।স্টাফ ও সাব স্টাফদের বেতন ১৫ শতাংশ বৃদ্ধি করেছে। কিন্তু বিরোধী রাজনৈতিক দলগুলো চা বাগান শ্রমিকদের ভুল বোঝাচ্ছেন। তাই চা বাগান শ্রমিকদের সঠিক তথ্য দিতে শনিবার গেট মিটিং করা হল। এদিন তৃণমূলের চা বাগান শ্রমিক সংগঠন চা বাগান তৃণমূল কংগ্রেস মজদুর ইউনিয়নের তরফে মেটেলি ব্লকের জুরন্টি ও নাগেশ্বরী চা বাগানে ওই গেট মিটিং করা হয়।

এদিন নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান ও জাতীয় পতাকা উত্তোলন করে শুরু হয় গেট মিটিং। গেট মিটিংয়ে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের খতিয়ানও তুলে ধরেন নেতারা। জেলা আইএনটিটিইউসির সভাপতি জোসেফ মুন্ডা বলেন, ‘রাজ্য সরকার চা বাগান শ্রমিক ও স্টাফ সাব স্টাফদের মজুরি বৃদ্ধি করেছে।অথচ বিরোধীরা শ্রমিকদের ভুল বার্তা দিচ্ছেন।‘

- Advertisement -

তিনি আরও বলেন, ‘সরকার বরাবরই চা বাগান শ্রমিকদের উন্নয়নের জন্য কাজ করছে। গেট মিটিংয়ের মাধ্যমে শ্রমিকদের সঠিক তথ্য দেওয়া সহ সরকারের উন্নয়নমূলক কাজের বিষয়ে বলা হয়।‘ এদিনের গেট মিটিংয়ের উপস্থিত ছিলেন তৃনমূলের শ্রমিক নেতা উমেশ কালানদী, ব্লক মহিলা নেত্রী স্নোমিতা কালানদী সহ বাগানের তৃনমূলের নেতৃত্ব।