ভুটান সীমান্ত পরিদর্শনে পুলিশের শীর্ষ আধিকারিক

261

জয়গাঁ: শুক্রবার আলিপুরদুয়ার জেলার ভুটান সীমান্তবর্তী জয়গাঁ পরিদর্শনে আসেন রাজ‍্য পুলিশের আইজি (সীমান্ত) দেবাশীষ বড়াল। সঙ্গে ছিলেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি, জয়গাঁর অতিরিক্ত পুলিশ সুপার কুন্তল বন্দ‍্যোপাধ‍্যায় সহ পুলিশের একাধিক আধিকারিক।

এদিন তিনি ভুটানের প্রবেশদ্বার ১ নম্বর ও ২ নম্বর গেট এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে জয়গাঁর অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে তিনি বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে একটি উচ্চপর্যায়ের প্রশাসনিক বৈঠক করেন। যদিও তিনি জয়গাঁর সীমান্ত এলাকা পরিদর্শন ও প্রশাসনিক বৈঠকের বিষয়ে সংবাদমাধ‍্যমে কোনও মন্তব্য করেননি। তবে পুলিশ সূত্রে জানা গিয়েছে, মূলত করোনা পরিস্থিতি নিয়ে তিনি জেলা পুলিশ কর্তা ও বিভিন্ন দপ্তরের আধিকারিদের সঙ্গে আলোচনা করেছেন।

- Advertisement -

বৃহস্পতিবার আইজি (সীমান্ত) কুমারগ্রাম ব্লকের অসম সীমানা পরিদর্শন করেন। যেহেতু জয়গাঁ একেবারে ভুটান লাগোয়া শহর তাই জয়গাঁর সীমান্ত এলাকা পরিদর্শন খুব গুরুত্বপূর্ণ ছিল তাঁর কাছে। সূত্রের খবর, করোনা সংক্রমণের পর জয়গাঁ ও ভুটানের বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি যেমন জেলা পুলিশ আধিকারিকদের থেকে বিশদ তথ‍্য জেনেছেন, তেমনি ভুটান গেটে সঠিকভাবে লকডাউন সঠিক ভাবে চলছে কিনা সেটাও দুটি ভুটান গেটে গিয়ে সরেজমিনে খতিয়ে দেখেছেন।

এছাড়াও প্রশাসনিক বৈঠকে ভুটান সীমান্তে প্রহরারত এসএসবির আধিকারিকদের থেকে ভুটানে পণ্য পরিবহন সম্পর্কিত তথ‍্য জানতে চেয়েছেন। এছাড়াও বৈঠকে কেন্দ্রীয় শুল্ক দপ্তর ও রাজ‍্য আবগারি দপ্তরের আধিকারিকদের সঙ্গেও তিনি বিভিন্ন বিষয়ে খোঁজ নিয়েছেন বলে জানা গিয়েছে।

সম্প্রতি জয়গাঁর বিভিন্ন এলাকায় ৫ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। বৃহস্পতিবার অবশ‍্য তাঁদের লালার রিপোর্ট নেগেটিভ আসায় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় জেলা স্বাস্থ্য দপ্তর। কনটেনমেন্ট জোন নিয়েও খোঁজ খবর নেন তিনি। এছাড়াও ভুটান সীমান্তের আইনশৃঙ্খলা পরিস্থিতিও তিনি খতিয়ে দেখেন বলে জানা গিয়েছে।