ফের সম্পূর্ণ  লকডাউন এই জায়গায়, নামানো হচ্ছে সেনাবাহিনী

367

ঢাকা: দ্বিতীয় ঢেউ-এর পর  ভারতে ঘাঁটি শক্ত করছে করোনার নতুন ভ্যারিয়্যান্ট ডেল্টা প্লাস। আর ভারতের পাশাপাশি করোনার এই মারণ স্ট্রেন   ভয়াবহ রূপ নিয়েছে প্রতিবেশী বাংলাদেশেও। এর জেরেই ১ জুলাই থেকে ফের ৭ দিনের কঠোর লকডাউন জারি করতে বাধ্য হল এই দেশের সরকার। ৭ দিন পরে পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে সরকার।

লকডাউন কার্যকর করতে রাস্তায় নামানো হবে সেনাবাহিনী। অপ্রয়োজনে বাড়ির বাইরে বেরোলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। ওষুধ সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের জন্যই কেবলমাত্র বেরোনো যাবে বাড়ির বাইরে।

- Advertisement -

সূত্রের খবর অনুযায়ী,  এখনও পর্যন্ত বাংলাদেশে করোনা আক্রান্তের  সংখ্যা প্রায়  ৯ লক্ষেরও বেশি। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ১৪ হাজার। এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান,  এই অবস্থায় করোনাকে  বাগে আনতে লকডাউন ছাড়া বাংলাদেশের হাতে আর কোনও রাস্তাই খোলা ছিল না।

তবে টিকাকরণেও জোড় দিচ্ছে বাংলাদেশ সরকার। উন্নত দেশগুলির সঙ্গে দফায় দফায় চলছে বৈঠক৷ ভারত, চিন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা চলছে জোড়কদমে। আর এর মধ্যেই আমেরিকা থেকে বড় মাত্রায় টিকা আসতে চলেছে বাংলাদেশে।