তুফানগঞ্জে টোটো উলটে আহত বেশ কয়েকজন

405

তুফানগঞ্জ: একটু এদিক-ওদিক হলেই ছোটো চাকার টোটো উলটে গিয়ে রাস্তায় জমে থাকা নোংরা জলে পড়ছে। এর ফলে আহত হচ্ছেন টোটোচালক সহ যাত্রীরা। প্রায় প্রতিদিনই দু-তিনটি করে টোটো উলটে যাওয়ার ঘটনা ঘটছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর অবধি তিনটি টোটো উলটে আহত হয়েছেন কয়েকজন। ঘটনাস্থল তুফানগঞ্জ শহরের ৭ ও ৮ ওয়ার্ডের সংযোগস্থলে থাকা রানিং বুলেটস ক্লাব লাগোয়া এলাকা।

রানিং বুলেটস ক্লাব মোড়ের রাস্তায় রয়েছে বড় বড় গর্ত। তুফানগঞ্জ বাসস্ট্যান্ড থেকে লম্বাপাড়া মোড়ের রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। গুরুত্বপূর্ণ রাস্তায় তৈরি হয়েছে একাদিক গর্ত। গত কয়েকদিনের বৃষ্টিতে রাস্তার গর্তে বৃষ্টির নোংরা জল জমে রয়েছে। রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে রাস্তার বড় বড় গর্তের কথা বুঝতে না পেরে অনেক টোটোচালকের অসাবধানতায় টোটো রাস্তার গর্তে জমে থাকা নোংরা জলে পালটি খেয়ে পড়ছে।

- Advertisement -

ফলে আহত হচ্ছেন টোটোচালক সহ যাত্রীরা। অবিলম্বে রাস্তাটি সংস্কারের দাবিতে সরব হয়েছেন স্থানীয় বাসিন্দা, টোটোচালক ও বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্বরা। পুরসভার পক্ষ থেকে অবশ্য বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেওয়া হয়েছে। বৃহস্পতিবার নিয়ন্ত্রণ হারানো টোটোর চালক পঙ্কজ কর্মকার বলেন, রাস্তাটি ভাঙা রয়েছে, সেটা জানতাম। কিন্তু এতখানি ভাঙা তা জানতাম না। ফলে টোটো রাস্তার নোংরা জলে উলটে যায়। দুর্ঘটনার পর স্থানীয়রা এগিয়ে এসে আমাদের উদ্ধার করেন। দুর্ঘটনায় এক যাত্রীও আহত হয়েছেন।

স্থানীয়রা তাঁদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা করেন। স্থানীয় বাসিন্দা অভিষেক চক্রবর্তী, সঞ্জয় মোহান্তরা জানান, প্রায় চার মাস ধরে রাস্তাটিতে বড় বড় গর্ত তৈরি হয়েছে। অথচ রাস্তাটির সংস্কার করা হয়নি। ফলে প্রতিদিনই প্রায় ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। আমরা চাই অবিলম্বে রাস্তাটির সংস্কার করার হোক। নইলে আগামীদিনে বৃহত্তর আন্দোলন সংঘটিত করা হবে বলে জানিয়েছেন তাঁরা।

এদিন ওই এলাকায় এক কর্মসূচিতে উপস্থিত বিজেপির জেলা সহ-সভানেত্রী শিখা বসাকমিত বলেন, আমার সামনেই এদিন তিনটে টোটো উলটে যায়। দলের কর্মীরা দুর্ঘটনার কবলে পড়া মানুষজনকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দিয়েছেন। অবিলম্বে রাস্তাটি সংস্কার করা না হলে আমরা আগামীদিনে দলের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনে সামিল হব।

তুফানগঞ্জ পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান অনন্তকুমার বর্মা বলেন, রাস্তার কাজের জন্য টেন্ডার ডাকা হয়েছে। সেই প্রক্রিয়া চলছে। আগামী ২১ সেপ্টেম্বর টেন্ডার খোলা হবে। এরপর দ্রুতগতিতে বিভিন্ন রাস্তার কাজ শুরু করা হবে বলে তিনি জানান।