লকডাউনের জেরে টোটোচালক ফেরি করে পোশাক বিক্রি করছেন

214

জাকির হোসন, ফেশ্যাবাড়ি: লকডাউনের জেরে টোটোচালক ফেরি করে পোশাক বিক্রি করছেন। গ্রামের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত ঘুরে বস্ত্র ফেরি করে বেরোচ্ছেন।

অত্যাবশ্যকীয় পণ্য সামগ্রী সহ শর্তসাপেক্ষে বেশ কিছু দোকান খোলার কথা বলা হয়েছে প্রশাসনের তরফে। তবে তা সামাজিক দূরত্ব বজায় রেখে। লকডাউন পরিস্থিতি চলাকালীন অনেকেই বাজারমুখী হচ্ছেন না। নিজেদেরকে একপ্রকার গৃহবন্দি করে ফেলেছেন।

- Advertisement -

রমজান মাস চলছে। সামনে ইদ আসছে। ইচ্ছা থাকলেও ইদের কেনাকাটা করার সুযোগ নেই। তাই সামাজিক দূরৎ বজায় রেখে গ্রামে গ্রামে পৌঁছে বিভিন্ন পোশাক বিক্রি করছেন মাথাভাঙ্গা-২ ব্লকের ব্লকের প্রেমেরডাঙ্গা এলাকার যুবক আশরাফুল ইসলাম।

এদিন আশরাফুল ইসলাম বলেন, ‘টোটো চালিয়ে জীবিকা নির্বাহ করতাম। লকডাউনের জেরে কর্মহীন হয়ে পরেছি। সংসার চালাতে সমস্যা হচ্ছে। সামনে ইদ। তাই টোটোতে করে বাড়ি বাড়ি ঘুরে প্রতিদিন বিভিন্ন পোশাক বিক্রি করছি।’

এই বিষয়ে মাথাভাঙ্গা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপ্তিরায় তরফদার বলেন, ‘লকডাউনের জেরে গ্রামের অনেকেরই সংসার চালাতে সমস্যা হচ্ছে। এই মুহূর্তে পরিবারের উপার্জনকারী কর্মহীন মানুষেরা রাজ্য সরকারের ‘প্রচেষ্টা প্রকল্প’-এ আবেদন করলে এককালীন এক হাজার টাকা পাবে। ইদের আগে অনেকটাই সুবিধা হবে।’