ডামাডোলের মাঝে ছাঁটাই মোরিনহো

লন্ডন : ইউরোপিয়ান ফুটবলে ডামাডোলের মধ্যেই কোচ হোসে মোরিনহোকে ছাঁটাই করল টটেনহ্যাম হটস্পার। ২০১৯ সালের নভেম্বরে লন্ডনের ক্লাবটির দায়িত্বে আসেন এই পর্তুগিজ কোচ। তাঁর সঙ্গে চার সহকারী জোয়াও স্যাক্রামেন্তো, নুনো স্যান্তোস, কার্লোস লালিন এবং জিওভান্নি সেরাকেও বাদ দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছেন, কোচ হোসে মোরিনহো এবং তাঁর সহকারীদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলের অন্যতম সহকারী কোচ রায়ান ম্যাসন আপাতত মূল দলকে অনুশীলন করাবেন। এ প্রসঙ্গে আরও কিছু বলার থাকলে তা যথা সময়ে জানিয়ে দেওয়া হবে। গত মরশুমের মাঝে মোরিনহো দায়িত্ব নেওয়ার সময় টটেনহ্যাম ১৪ নম্বরে ছিল। তবে শেষ পর্যন্ত লিগে ষষ্ঠ হয় তারা। এই মরশুমে ১২ রাউন্ডের পর শীর্ষে থাকা টটেনহ্যাম এখন সপ্তমে। পাশাপাশি ইউরোপা লিগেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে দল।

- Advertisement -

যদিও মোরিনহোর ছাঁটাইয়ে পর জল্পনা শুরু হয়, ইউরোপিয়ান সুপার কাপ নিয়ে ক্লাব চেয়ারম্যান ড্যানিয়েল লেভির কাছে আপত্তি জানানোয় তাঁকে বিদায় করা হয়েছে। যদিও পরে বিভিন্ন সূত্রে দাবি করা হয়, এমন কিছু হয়নি। মোরিনহোর সঙ্গে ফুটবলারদের একাংশের সম্পর্ক একেবারেই তলানিতে। শুক্রবার এভার্টনের সঙ্গে ২-২ গোলে ড্র করার পরই তাঁর বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কাকতালীয় ভাবে সোমবার সকালে এই বিষয়টি ঘোষণা করা হয়েছে। মোরিনহোর অধীনে টটেনহ্যাম ৮৬ ম্যাচ খেলে ৪৪টি জিতেছে, হার ২৩ ম্যাচে।

২৫ এপ্রিল ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে লিগ কাপের ফাইনাল খেলবে টটেনহ্যাম। তার ঠিক আগে কোচ ছাঁটাইয়ে ক্ষুব্ধ ক্লাবের প্রাক্তনী জেমি ওহারা। এই প্রাক্তন মিডফিল্ডার বলেন, (ড্যানিয়েল) লেভি একজন নিষ্ঠুর মানুষ। আমার মোরিনহোর জন্য খারাপ লাগছে। ওকে ভালো ফুটবলার এনে দেওয়া হয়নি। অ্যামাজনের তথ্যচিত্রে ক্লাবের দর বাড়ানোর জন্য ওকে ব্যবহার করা হল। এমনকি ছাঁটাই করা হচ্ছে একটা ফাইনাল ম্যাচের ঠিক আগে। যদিও বিষয়টি নিয়ে মোরিনহো এখনও মুখ খোলেননি।