মন্ত্রীর কাছে চাপরামারি ও মেদলা নজরমিনার খোলা রাখার দাবি

135

চালসা: বর্ষার তিনমাস চাপরামারি ও গরুমারার মেদলা নজরমিনার খোলা রাখার দাবি জানানো হল পর্যটন মন্ত্রীকে। মঙ্গলবার সকালে রিসর্ট মালিকদের সংগঠন গরুমারা টুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও মূর্তি জিপসি ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে ওই দাবিতে পর্যটন মন্ত্রী ইন্দ্রনীল সেনকে স্মারকলিপি দেওয়া হয়। এদিন মূর্তি বাতাবাড়ি টুরিস্ট কমপ্লেক্সে দুই সংগঠনের প্রতিনিধিরা তাঁর হাতে স্মারকলিপি তুলে দেন। মন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

কার্যত লকডাউনে মুখ থুবড়ে পড়েছে পর্যটন ব্যবসা। ১৬ জুন থেকে আগামী তিনমাসের জন্য বন্ধ হয়ে গিয়েছে জঙ্গল। সেই সঙ্গে রয়েছে করোনা আতঙ্ক। ফলে পর্যটকের দেখা নেই। এতে সমস্যায় পড়েছেন জিপসি চালক ও রিসর্ট মালিকরা। মূলত গরুমারা ও চাপরামারিকে কেন্দ্র করে মূর্তি, ধূপঝোরা, চালসা, বাতাবাড়ি, মঙ্গলবাড়ি, মাথাচুলকা এলাকায় পর্যটন ব্যবসা চলে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন ওই সব এলাকায় পর্যটনের সঙ্গে যুক্ত অনেকেই। সেকারণে এদিন চাপরামারি ও মেদলা নজরমিনার খোলা রাখার দাবি মন্ত্রীকে জানানো হয়েছে।

- Advertisement -

স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন রিসর্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক দেবকমল মিশ্র, সভাপতি তজমল হক, জিপসি অ্যাসোসিয়েশনের সম্পাদক সামিন আহমেদ ফিরদৌস প্রমুখ।