বারবিশা, ১ ডিসেম্বরঃ ফের চলন্ত ট্রেনে আগুন। ইন্দর কামাখ্যা এক্সপ্রেসের পর এবার আগুন লাগল কামরূপ এক্সপ্রেস ট্রেনে। সপ্তাহ দুইয়েকের মধ্যে পরপর দুটি যাত্রীবাহী ট্রেনে আগুন লাগার ঘটনায় রেল দপ্তরের গাফিলতির পাশাপাশি যাত্রীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। রবিবার এই ঘটনার জেরে আপ লাইনে প্রায় সাড়ে চারঘণ্টা ট্রেন চলাচল ব্যহত হয়। চরম বিপাকে পড়েন দূরপাল্লার ট্রেনে যাত্রীরা।

জানা গিয়েছে, এদিন হাওড়া ডিব্রুগর আপ ১৫৯৫৯ কামরূপ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন দেখতে পেয়ে চালক ইমারজেন্সি ব্রেক কষে ট্রেনটি দাঁড় করিয়ে দেন। কামাখ্যাগুড়ি জোড়াই রেল স্টেশনের মাঝামাঝি ২ নম্বর রায়ডাক সেতুর উপর ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। ট্রেনে আগুন লেগেছে জেনে আতঙ্কিত হয়ে পড়েন রেল যাত্রীরা।

খবর পেয়ে আলিপুরদুয়ারের বারবিশা এবং কোচবিহারের তুফানগঞ্জ থেকে দমকল বাহিনী ছুটে আসলেও রাস্তার অভাবে ঘটনাস্থলে পৌঁছতে পারেনি। আলিপুরদুয়ার রেল বিভাগ সূত্রে খবর, কামরূপ ট্রেনে এবং উলটো দিক থেকে আসা অন্য একটি ট্রেনের আগুন নেভানোর গ্যাস ব্যবহার করে দ্রুত আগুন আয়ত্তে আনা হয়। সেই সময় স্থানীয় দুই যুবক আগুন নেভাতে সহযোগিতা করেন। এদিনের ঘটনায় ট্রেনের ইঞ্জিন অকেজ হয়ে পড়ে। তাই বিকল্প ইঞ্জিন পাঠিয়ে রেল পরিসেবা স্বাভাবিক করা হয়।