লাইন ধরে ঘরে ফেরার পথে ট্রেনে কাটা পড়ল ১৬ পরিযায়ী শ্রমিক

857

আওরঙ্গবাদ: মহারাষ্ট্রের আওরঙ্গবাদে মালবাহী ট্রেনে পিষ্ট হয়ে গেল ১৬ জন পরিযায়ী শ্রমিক। শুক্রবার ভোরে জালনা এবং আওরঙ্গবাদে স্টেশনের মাঝের রেললাইনে দুর্ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় একই সঙ্গে পাঁচ জন আহত হয়েছেন বলে এদিন সকালে জানান দক্ষিণ মধ্য রেলের জনসংযোগ আধিকারিক। আহতদের আওরঙ্গবাদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রেল পুলিশ ও স্থানীয় পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে বলেও জানানো হয়েছে।

মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে রেল দুর্ঘটনায় পরিযায়ী শ্রমিকের মৃত্যুর ঘটনায় দু:খ প্রকাশ করলেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি। এ বিষয়ে তিনি রেল মন্ত্রী পিযুষ গোয়েলের সঙ্গে কথা বলেছেন। প্রয়োজনীয় সব রকম সাহায্য করা হবে বলেও এক ট্যুইট বার্তায় জানান।

- Advertisement -

শুক্রবার ভোর ৫টা নাগাদ মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের কারমাদ থানা এলাকায় রেল লাইনে শুয়ে থাকা ১৬ পরিযায়ী শ্রমিককে জ্বালানিবাহী ট্রেন পিষে দেয়। ঘটনায় পাঁচজন গুরুতর আহত হয়েছেন। মৃতদের মধ্যে কয়েক জন শিশুও রয়েছে।

এদিকে এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত করা হবে বলে ইতিমধ্যে রেল মন্ত্রক তরফে জানানো হয়েছে। একই সঙ্গে বলা হয়েছে, রেল লাইনের উপর শুয়ে থাকতে দেখে ওই মালবাহী ট্রেনের চালক রেল গাড়ি থামানোর চেষ্টা করে। কিন্তু,পারভানীমানমাদ সেকশনের বদনাপুর ও কারমাদ স্টেশনের মধ্যে তাঁদের ধাক্কা মারে। ঘটনায় আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সুত্রের খবর, দুর্ঘটনা কবলিত ওই পরিযায়ী শ্রমিকরা হেঁটে মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ ফিরছিলেন। রাস্তায় ক্লান্ত হয়ে, ঔরঙ্গাবাদের কারমাড থানা এলাকায় রেল লাইনের উপর ঘুমিয়ে পড়েন তাঁরা। তাঁদের সেখানেই ঔরঙ্গাবাদ ও জালনার মধ্যে একটি মালগাড়ি পিষে দিয়ে চলে যায় বলে সংবাদ সংস্থা সূত্রে খবর। খবর পেয়ে, ছ’টা নাগাদ আরপিএফ ও পুলিশ সেখানে পৌঁছয়। দক্ষিণ মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেন, ‘‘ঔরঙ্গাবাদের কারমাডে মালগাড়ির খালি রেক কয়েকজন লোকের উপর দিয়ে চলে গিয়েছে। পুলিশ ও আরপিএফ সেখানে পৌঁছয়।’’ আহতদের চিকিৎসার জন্য ঔরঙ্গাবাদ সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।