বালুরঘাট হাসপাতালে একসঙ্গে ১২ জন চিকিৎসকের বদলি

166

বালুরঘাট: একসঙ্গে ১২ জন চিকিৎসকের বদলি বালুরঘাট হাসপাতালে। এই চিকিৎসকরা মেডিকেল এডুকেশন সার্ভিসে যোগ দিয়েছেন। ইতিমধ্যে ১০ জন চিকিৎসক অন্যত্র চলে গিয়েছেন। আরও দু’জনের অর্ডার রয়েছে। একেই হাসপাতালে অনেক কম সংখ্যক চিকিৎসক রয়েছেন। তার মধ্যে এতজন চিকিৎসকের চলে যাওয়ায় হাসপাতালের পরিষেবা কার্যত ভেঙে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। চিকিৎসকের অভাবে হাসপাতালের বহির্বিভাগে বিশেষজ্ঞদের বসার দিন কমিয়ে দেওয়া হচ্ছে। কাটছাঁট করা হচ্ছে অন্যান্য পরিষেবাতেও। চিকিৎসক সংকটের মধ্যে পরিষেবা চালিয়ে যেতে ব্যাপক কসরত করতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ড: সুকুমার দে জানান, বালুরঘাট হাসপাতালের চিকিৎসকরা অন্যত্র চলে যাওয়ায় সমস্যা তৈরি হয়েছে ঠিকই, তবে সেগুলি দ্রুত মোকাবেলার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই রাজ্যে চিকিৎসক চেয়ে আবেদন করা হয়েছে। বালুরঘাট হাসপাতালের পরিষেবা স্বাভাবিক রাখতে অন্য হাসপাতাল থেকে চিকিৎসকদের আনার ব্যবস্থা করা হচ্ছে।

- Advertisement -

কোভিড পরিস্থিতির জেরে গত একবছর ধরে চিকিৎসা পরিষেবায় ব্যাপক প্রভাব পড়েছিল। ২০২০ সালের মার্চ থেকে কোভিড পরিস্থিতির কারণে বালুরঘাট হাসপাতালের বহির্বিভাগ পরিষেবায় কাটছাঁট করতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ। বর্তমানে পরিষেবা স্বাভাবিক হয়ে উঠতে শুরু করেছিল। কিন্তু একসঙ্গে ১২ জন চিকিৎসক অন্যত্র চলে যাওয়ায় ফের সমস্যা মাথাচাড়া দিয়েছে।