বালুরঘাট থেকে এফসিআই অফিস স্থানান্তর মালদায়

65

বালুরঘাট: বালুরঘাট থেকে মালদায় স্থানান্তরিত হচ্ছে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার অফিস। লোকসভা নির্বাচনের পরেই নির্দেশিকা কেন্দ্র সরকারের তরফে জারি হয়েছিল । তখন কোনও মতে ঠেকিয়ে রাখতে সক্ষম হয়েছিলেন সাংসদ। কিন্তু বিধানসভা নির্বাচন শেষ হতেই ফের ওই অফিস স্থানান্তরের নির্দেশিকা জারি করেছে সরকার। এই বিষয়টি জানাজানি হতেই দক্ষিণ দিনাজপুরে তৈরি হয়েছে প্রবল ক্ষোভ। ভোগান্তির আশঙ্কায় সীমান্ত ও কৃষিপ্রধান দক্ষিণ দিনাজপুরের মানুষ। সমস্যায় পড়বে জেলার মিড ডে মিল থেকে র‍্যাশন ব্যবস্থা সব কিছুই।

১৯৬৬ সাল থেকে অবিভক্ত পশ্চিম দিনাজপুরের সদর অফিস হিসেবে বালুরঘাটেই এফসিআই-এর কাজ হয়। ২০১৯ সালের পর ফের বালুরঘাটের এফসিআই-এর অফিস মালদায় স্থানান্তরের এই নির্দেশিকা জেলায় পৌঁছোতেই বালুরঘাটে আন্দোলনের তোড়জোড় শুরু হয়েছে। বিজেপির সাংসদ, বিধায়করা থাকার পরেও বারবার কেন্দ্র হটকারিতা কেন করছে, তা নিয়ে ধন্ধে জেলাবাসী।

- Advertisement -

বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার অভিযোগ করে জানান, আগের সাংসদের আমলেই এ ব্যাপারে যাবতীয় সিদ্ধান্ত হয়েছিল। আগে কয়েকবার অফিস স্থানান্তরের নির্দেশ এলেও তা রোখা গেছে। কিন্তু কিছু আধিকারিকদের চক্রের জন্যেই বারবার এই সমস্যা সামনে আসে।

প্রাক্তন সাংসদ তথা তৃণমূল জেলা সভাপতি অর্পিতা ঘোষ অবশ্য সুকান্ত বাবুর অভিযোগ খারিজ করে দিয়েছেন। তিনি বলেন, ‘কেন্দ্রের তরফে আগেও কয়েকবার এমন চেষ্টা হয়েছিল। সুকান্তবাবু, এই সময় রাজনীতি না করে কিভাবে এই সমস্যার স্থায়ী সমাধান মেলে, তার কথা ভাবুন। আমি রাজ্যসভার সাংসদ হিসেবে কেন্দ্রীয় খাদ্য মন্ত্রীর কাছে চিঠি  দিচ্ছি। আপনি লোকসভার সাংসদ হিসেবে লড়াইয়ে নামুন।‘