তল্লাশির নামে হেনস্তার অভিযোগ, থানায় বিক্ষোভ পরিবহণ কর্মীদের

91

শিলিগুড়ি: নাকা তল্লাশির নামে হেনস্তার অভিযোগে শিলিগুড়ি থানায় স্মারকলিপি দিতে এসে বিক্ষোভ দেখালেন পরিবহণ কর্মীরা। বিক্ষোভ ঘিরে পুলিশের সঙ্গে রীতিমতো বচসায় জড়িয়ে পড়েন কর্মীদের একাংশ। ফলে কিছুটা উত্তেজনা ছড়ায় থানা চত্বরে।

শিলিগুড়ি থেকে দূরপাল্লার রুটে চলাচলকারী বাসের কর্মীদের অভিযোগ, নাকা তল্লাশির সময় বাসে আপত্তিকর কিছু মিললেই হেনস্তা করছে পুলিশ। যাত্রীদের ব্যাগে কিছু থাকলেও বাসের চালক খালাসিকে হেনস্তা করা হচ্ছে। এনিয়ে নিরাপত্তাহীনতার অভিযোগ তুলে শনিবার শিলিগুড়ি থেকে বিভিন্ন জেলায় চলাচলকারী বাস পরিষেবা বন্ধ করে দেন চালক ও কর্মীরা। এনিয়ে আলোচনার জন্য বাসের কর্মী ও মালিকপক্ষের একাংশ থানায় যান। থানায় অতিরিক্ত ভিড় করায় ক্ষোভ প্রকাশ করেন খোদ থানার আইসি সুদীপ চক্রবর্তী। পরে কর্মীরা থানা থেকে বের হয়ে যান।

- Advertisement -

ইন্টার ডিস্ট্রিক্ট বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রণব মাণি বলেন, ‘কর্মীরা বাস নিরাপত্তার দাবিতে পরিষেবা বন্ধ করায় আমরা প্রশাসনের সঙ্গে আলোচনা করতে এসেছি।’ আইএনটিটিইউসি কোর কমিটির সদস্য গৌতম চৌধুরিও বলেন, ‘যাত্রীদের ব্যাগ তল্লাশি করা বাসের কর্মীদের পক্ষে সম্ভব নয়। এই পরিস্থিতিতে কীভাবে পরিবহণ চলবে তা নিয়ে গাইডলাইন চাই।’ এই দাবিতে এদিন তাঁরা শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে গিয়ে স্মারকলিপি জমা দেন। তবে বাস চলাচল নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হবে, তা ঠিক করতে আজ রাতেই বৈঠক করা হবে বলে জানা গিয়েছে।