ভর্তির ফি কমানোর দাবিতে তৃণমূল-বিজেপি ছাত্র সংগঠনের বিক্ষোভ

96

গাজোল: গাজোল কলেজে ভর্তির ফি কমানোর দাবিতে এদিন আন্দোলনে নামে তৃণমূল ছাত্র পরিষদ এবং অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। বুধবার ওই ছাত্র সংগঠনের আন্দোলনের জেরে দুপুর থেকেই সরগরম হয়ে ওঠে কলেজ চত্বর। শাসক এবং বিরোধী দুই ছাত্র সংগঠনের আন্দোলনের জেরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য মোতায়েন ছিল পুলিশ বাহিনী। যদিও শেষ পর্যন্ত শান্তিপূর্ণ ভাবেই শেষ হয় দুই সংগঠনের কর্মসূচি।

কলেজের ভর্তি ফি কমানোর দাবিতে এদিন দুপুরে গাজোল কলেজের সামনে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা। সঙ্গে ছিল বেশ কিছু পড়ুয়ারাও। পথ অবরোধের খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গে ছুটে আসে গাজোল থানার আইসি পূর্ণেন্দু মুখোপাধ্যায়। তাঁর হস্তক্ষেপে তৃণমূল ছাত্রপরিষদের কর্মীরা জাতীয় সড়ক অবরোধ তুলে নেয়। এর পাশাপাশি গাজোল কলেজের প্রিন্সিপালের দপ্তরের সামনে বেশকিছু পড়ুয়ারা কলেজের ভর্তির ফি কমানোর দাবিতে বিক্ষোভ শুরু করে। সেইসঙ্গে এবিভিপি সংগঠনের কর্মীরাও দলীয় স্লোগান তুলে ভর্তি ফি কমানোর দাবিতে বিক্ষোভ দেখাতে থাকে।

- Advertisement -

পাশাপাশি তাদের সাথে বিক্ষোভ দেখাতে থাকে তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা। উভয় সংগঠনের পক্ষ থেকেই কি কমানোর দাবিতে আন্দোলন চলতে থাকে। পরে দুই সংগঠনের পক্ষ থেকে কলেজ কর্তৃপক্ষের হাতে দাবিপত্র তুলে দেওয়া হয়। পড়ুয়াদের দাবি, যে তাঁরা করোনা প্রকোপে গত বছর ক্লাস করেনি, কি কারণে তাঁরা ইলেকট্রিক বিল দেবে। পাশাপাশি বর্তমানে কোন ইউনিয়ন নেই। তাই ইউনিয়ন এরজন্য কোনও চার্জ তাঁরা দেবে না। বিভিন্ন কারণ দেখিয়ে কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে যে বর্ধিত ফি চাওয়া হচ্ছে তা তাঁরা দেবে না।

কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, এদিন অধ্যক্ষ আসেননি। দুই ছাত্র সংগঠনের পক্ষ থেকে যে দাবিপত্র দেওয়া হয়েছে তা প্রিন্সিপালের হাতে তুলে দেওয়া হবে। তিনিই আলোচনা করে যা সিদ্ধান্ত নেওয়ার তা নেবেন।