বিজেপির কুপন বিলি, কমিশনে তৃণমূল

34
সংগৃহীত

কলকাতা: রায়দিঘিতে বিজেপির ১ হাজার টাকার কুপন বিলির ঘটনায় নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল। অবিলম্বে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের দায়ে বিজেপির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

বুধবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনে তৃণমূলের রাজ্যসভার সদস্য সুখেন্দুশেখর রায় অভিযোগ করে বলেন, ভোট কিনতে বাড়ি বাড়ি কুপন বিলি করছে বিজেপি। ১ এপ্রিল থেকে প্রধানমন্ত্রীর জনসভায় উপস্থিত হওয়ার জন্য ও বিজেপিকে ভোট দেওয়ার জন্য ওই কুপন বিলি করা হয়েছে। মোদির ছবি দেওয়া ওই কুপন সহ আমরা নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। অবিলম্বে নির্বাচন কমিশন কড়া ব্যবস্থা না নিলে আমরা আইনি পথে যাব।

- Advertisement -

তৃণমূলের দাবি, বিজেপি সাধারণ মানুষকে ওই কুপন দিচ্ছে। প্রধানমন্ত্রীর জনসভায় উপস্থিত হয়ে দলের প্রার্থীকে ওই কুপন দেখালে তাঁকে টাকা দেওয়া হচ্ছে। অবিলম্বে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছে তৃণমূল। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, হাওয়া গরম না করে তৃণমূল নির্বাচন কমিশনে অভিযোগ জানাক। হেরে যাবে বলে তৃণমূল এই ধরনের অপপ্রচার চালাচ্ছে।

টাকা দিয়ে বিজেপি ভোট কেনার চেষ্টা করছে বলে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিকবার অভিযোগ তুলেছেন। মঙ্গলবার তৃতীয় দফার ভোট চলাকালীন রায়দিঘিতে বিজেপি ১ হাজার টাকার কুপন বিলি করেছে বলে সেখানকার সিপিএম প্রার্থী কান্তি গঙ্গোপাধ্যায় অভিযোগ তুলেছেন। এরপরই বিষয়টি নিয়ে জলঘোলা শুরু হয়েছে। যদিও নির্বাচন কমিশন এখনও এই ব্যাপারে কোনও পদক্ষেপ করেনি।