পাখির চোখ বিধানসভা ভোট, নতুন বছরে ফালাকাটায় একাধিক কর্মসূচি তৃণমূলের

195

ফালাকাটা: সোমবার ফালাকাটা ব্লক তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক বৈঠক হয়। সেখানে উপস্থিত নেতাদের এদিন দলীয় বিভিন্ন কর্মসূচির বিষয়ে অবগত করা হয়েছে। বৈঠকের পাশাপাশি এদিন বিকেলে রাজ্য নেতৃত্বের নির্দেশে ফালাকাটায় তৃণমূলের তরফে ধন্যবাদ মিছিল ও পথসভাও করা হয়। সভায় উপস্থিত ছিলেন ব্লক কোর কমিটির প্রতিনিধি, ব্লক কমিটির পদাধিকারী, সদস্য, অঞ্চল সভাপতি ও শাখা সংগঠনের ব্লক সভাপতি, অঞ্চলের দলীয় পর্যবেক্ষকরা।

তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, ১ জানুয়ারি দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে একাধিক কর্মসূচি করার নির্দেশ দিয়েছে রাজ্য কমিটি। প্রতিষ্ঠা দিবসে সম্মানীয় ব্যক্তিদের সংবর্ধনা জানাতে হবে। বিভিন্ন স্তরে দলের পতাকা উত্তোলনের পাশাপাশি মনীষীদের প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধাজ্ঞাপনও বাধ্যতামূলক। এছাড়া রাজ্য সরকারের রিপোর্ট কার্ড আরও ভালোভাবে প্রচার, দুঃস্থ ও হাসপাতালে রোগীদের জন্য ফল বিতরণ এবং রক্তদান শিবির করতে বলা হয়েছে।

- Advertisement -

পরবর্তীতে ১২ জানুয়ারি-স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী মিছিল, ২৩ জানুয়ারি-নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্ম জয়ন্তী, ২৬ জানুয়ারি-প্রজাতন্ত্র দিবস এবং ৩০ জানুয়ারি-মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবসকে শহিদ দিবস হিসেবে পালন করতে বলা হয়েছে। পাখির চোখ ২০২১-এর বিধানসভা নির্বাচন। তাই নতুন বছরে আরও বেশি কর্মসূচির মাধ্যমে জনসংযোগ নিবিড় করতে চাইছে তৃণমূল।

ফালাকাটায় দলের নতুন ব্লক সভাপতি সুভাষ রায়, তৃণমূল যুব কংগ্রেসের নতুন ব্লক সভাপতি শুভব্রত দে-উভয়েই চলতি মাসে প্রচার চালিয়েছেন। সুভাষবাবু বলেন, ‘জানুয়ারি মাসে টানা কর্মসূচি রয়েছে। চলতি মাসে ফালাকাটায় তপশিলি সংলাপ, দিদির ডায়ারি, বঙ্গধ্বনি যাত্রা, দুয়ারে সরকার কর্মসূচিতে ভালো সাড়া পড়েছে। এজন্য ফালাকাটার মানুষকে ধন্যবাদ জানিয়ে এদিন সন্ধ্যায় মিছিল করা হয়। পরে ফালাকাটা চৌপথিতে পথসভাও হয়েছে।’