টিকা নিয়ে রাজনীতি করছে তৃণমূল, অভিযোগ সিপিএমের

94

বর্ধমান: কোভিডের টিকা নিয়ে তৃণমূল রাজনীতি করছে, এমনই অভিযোগ তুলেছেন পূর্ব বর্ধমানের মেমারির সিপিএম নেতারা। এবিষয়ে তাঁরা শনিবার মেমারি ১ ব্লক স্বাস্থ্য আধিকারিকের অফিসে লিখিত অভিযোগ জানিয়েছেন।

মেমারির সিপিএম নেতা সনৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘তৃণমূলের ওয়ার্ড কার্যালয়ে আধার কার্ডের প্রতিলিপি জমা না দিলে টিকার কুপন মিলবে না। এমনটা জানিয়ে গত শুক্রবার বিকেলে তৃণমূলের তরফে বিভিন্ন ওয়ার্ডে মাইকে প্রচার করা হয়।‘ অভিযোগ, এই প্রচার শুনে ১০ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের অনেকেই অনিচ্ছা সত্ত্বেও ওয়ার্ড অফিসে গিয়ে তৃণমূলের লোকজনের হাতে আধারের প্রতিলিপি দিয়ে আসেন। সিপিএম নেতা প্রশান্ত কুমার জানান, টিকার জন্য এভাবে আধার কার্ডের প্রতিলিপি নেওয়া অন্যায়। তাই তাঁরা বিষয়টি স্বাস্থ্য দপ্তরে জানিয়েছেন।

- Advertisement -

যদিও মেমারি পুরসভার উপ প্রশাসক সুপ্রিয় সামন্ত বলেন, ‘মানুষের সুবিধার জন্যই ওয়ার্ড অফিসে আধারের প্রতিলিপি জমা নেওয়া হচ্ছে। সিপিএম নেতারা মিথ্যা অভিযোগ তুলেছেন।‘

ব্লক স্বাস্থ্য আধিকারিক হর্ষ ঘোষ জানান, অভিযোগ জমা পড়েছে। অভিযোগপত্র তিনি মহকুমা শাসকের দপ্তর ও জেলা স্বাস্থ্য দপ্তরে পাঠিয়েছেন। মহকুমা শাসক (বর্ধমান দক্ষিণ) শুভময় ভট্টাচার্য জানান, টিকা নিয়ে মেমারি পুরসভায় যে অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখা হবে।