রাস্তা দখল করে দোকানঘর নির্মাণ তৃণমূল নেতার, ক্ষোভে ভোট বয়কটের হুঁশিয়ারি গ্রামবাসীদের

124

ফেশ্যাবাড়ি: তৃণমূল নেতার বিরুদ্ধে রাস্তা দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ তুলে সরব হলেন মাথাভাঙ্গা-২ ব্লকের খট্টিমারি গ্রামের দামপাড়া এলাকার বাসিন্দারা। অভিযোগ, একাধিকবার স্থানীয় জনপ্রতিনিধি সহ প্রশাসনের কর্তাদের জানিয়েও কোনও লাভ হয়নি। শনিবার এর প্রতিবাদে প্ল্যাকার্ড হাতে প্রেমেরডাঙ্গা বাজার চত্ত্বরে মিছিল করেন গ্রামবাসীরা। পাশাপাশি গ্রামপঞ্চায়েত কার্যালয়ের সামনে মাথাভাঙ্গা-রাজারহাট রাস্তায় বসে অবরোধও হয়। অবরোধ তুলতে ঘটনাস্থলে যান ব্লক প্রশাসনের কর্তা ও ঘোকসাডাঙ্গা থানার পুলিশ। তবে, দফায় দফায় কথা বলেও সমাধান সূত্র বের হয়নি। এরপর নিজেরাই অবরোধ তুলে নেন অবরোধকারীরা। পাশাপাশি প্রশাসন যথাযথ পদক্ষেপ গ্রহণ না করলে ফের আন্দোলন ও ভোট বয়কটের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

স্থানীয় বাসিন্দা তপন চক্রবর্তী, অনন্ত মন্ডল, মানিক বর্মন, শুভঙ্কর ধরদের অভিযোগ, সম্প্রতি এলাকাবাসীদের দাবি মতো গ্রাম পঞ্চায়েতের তরফে কংক্রিটের ঢালাই রাস্তা নির্মাণ করা হয়। প্রেমেরডাঙ্গা গ্রামপঞ্চায়েতের কার্যালয়ের সামনে রাস্তাটি সঙ্কীর্ণ করা হয়েছে। কারণ রাস্তার জমি জোর করে দখল করে এলাকার তৃণমূল নেতা নরেশ বর্মন দোকানঘর তৈরি করেছেন। এর প্রতিবাদ জানিয়ে পঞ্চায়েত প্রধানের কাছে লিখিত অভিযোগ জানান এলাকাবাসীরা। কিছুদিন কেটে গেলেও কোনরকম ব্যবস্থা গ্রহণ করা হয়নি। স্থানীয়দের আশঙ্কা, যেকোনও মূহুর্তে দুর্ঘটনা ঘটলে অ্যাম্বুলেন্স, দমকল এলাকায় ঢুকতে সমস্যায় পড়বে। অবিলম্বে দোকানঘর সরিয়ে রাস্তা প্রশস্ত করার আবেদন জানান তাঁরা।

- Advertisement -

যদিও এ ব্যাপারে অভিযুক্ত তৃণমূল নেতা নরেশ বর্মন বলেন, নিজস্ব জমির সামনের ফাঁকা অংশে দোকানঘর তোলা হয়েছে। রাস্তার জন্য পর্যাপ্ত জায়গা ছাড়া হয়েছে। স্থানীয়দের দাবিতে সমর্থন জানিয়ে তৃণমূল যুবর জেলা সহসভাপতি রাজীব দত্ত এমন আচরণের তীব্র নিন্দা করেছেন। মাথাভাঙ্গা-২ ব্লকের বিডিও অনির্বাণ দত্ত বলেন, ‘বিষয়টি শোনার পর স্থানীয় প্রশাসন ও ব্লক প্রশাসনের তরফে গ্রামবাসীদের সঙ্গে আলোচনা করা হয়েছে। আশাকরি সমস্যা মিটে যাবে।‘