স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে তৃণমূলের বৈঠক

734

ফালাকাটা: একাধিক মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সঙ্গে ফালাকাটায় বৈঠক করল তৃণমূল কংগ্রেস প্রতিনিধিরা। শুক্রবার শহরের ব্যবসায়ী সমিতির হল ঘরে আয়োজিত ওই বৈঠকে প্রায় পাঁচশো জন মহিলা প্রতিনিধি উপস্থিত ছিলেন। সেখানে স্বনির্ভর গোষ্ঠীগুলির একাধিক সমস্যা নিয়ে আলোচনা হয়।

ফালাকাটা ১ গ্রাম পঞ্চায়েতের মূলত শহর এলাকায় শতাধিক মহিলা স্বনির্ভর গোষ্ঠী রয়েছে। সরকারি নানা প্রকল্প সম্পর্কে অনেক সময় এই গোষ্ঠীর প্রতিনিধিরা কিছুই জানতে পারেন না বলে অভিযোগ। এক্ষেত্রে মহিলা সংঘ নেত্রীদের বিরুদ্বে এদিনের বৈঠকে অনেকেই নানা অভিযোগ তোলেন। তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতারা মহিলা ভোটারদের কথা মাথায় রেখে এদিন স্বনির্ভর গোষ্ঠীগুলিকে একত্রিত করার চেষ্টা করেন। এজন্য স্বনির্ভর গোষ্ঠীগুলির বিভিন্ন অভিযোগ তৃণমূলের নেতারা এদিন নথিভুক্ত করেন। শেষে উপস্থিত মহিলা প্রতিনিধিদের নিয়ে তৃণমূল কংগ্রেস অনুমোদিত ফালাকাটা স্বনির্ভর গোষ্ঠী দাবি আদায় সংগ্রাম কমিটি গঠন করা হয়। ন’জনের কমিটির সভানেত্রী ও সম্পাদিকা হন ডালিয়া সাহা ও বিউটি সাহা।

- Advertisement -

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের ফালাকাটা ১ অঞ্চল সভাপতি রতন সরকার সহ দলের নেতা অশোক সাহা, আব্দুল মান্নান, প্রসেনজিৎ বর্মন, অনুপ পোদ্দার, রাকেশ শুক্লা প্রমুখ। দলের আইএনটিটিইউসি-র ব্লক নেতা অশোক সাহা বলেন, ‘শহরের স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা নানা সমস্যার সম্মুখীন। সরকারি ভাবে অনেক সুযোগ-সুবিধা ঘোষণা করা হলেও তাঁরা অনেক ক্ষেত্রেই বঞ্চিত হচ্ছেন। এজন্য সংঘনেত্রীদের বিরুদ্বে অভিযোগ উঠেছে। এরকম একাধিক অভিযোগ এদিন নথিভুক্ত করা হয়। এখন এই কমিটির মাধ্যমে মহিলা প্রতিনিধিরা দাবি আদায়ের ক্ষেত্রে পদক্ষেপ করবেন। এজন্য দলীয় ভাবে তাদের সহযোগিতা করা হবে।’