দুয়ারের সরকারের ক্যাম্প থেকে ফেরার পথে দলের কর্মীদের মারে জখম তৃণমূলের পঞ্চায়েত সদস্য

286

বর্ধমান, ১৯ অগাস্টঃ দুয়ারে সরকারের ক্যাম্প থেকে বাড়ি ফেরার পথে নিজের দলের লোকজনের মারে জখম হলেন তৃণমূল কংগ্রেসের এক গ্রাম পঞ্চায়েত সদস্য। বৃহস্পতিবার পূর্ব বর্ধমানের গলসিতে ঘটনাটি ঘটেছে। স্থানীয় মানুষজন আক্রান্ত গলসি ১ ব্লকের লোয়া রামগোপালপুর পঞ্চায়েতের সদস্য স্বপন বাগদিকে উদ্ধার করে পুরসা হাসপাতালে নিয়ে যান।পঞ্চায়েত সদস্যের অভিযোগের ভিত্তিতে গলসি থানার পুলিশ ঘটনার তদন্তে নেমে হামলাকারীদের খোঁজ চালাচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গলসির রামগোপালপুর পঞ্চায়েত এলাকার রামগোপালপুর স্কুলে এদিন দুয়ারে সরকারের ক্যাম্প চলছিল। সেই ক্যাম্প শেষে রামগোপালপুর পঞ্চায়েতের সদস্য স্বপন বাগদি তাঁর বাড়িতে ফিরছিলেন। ওই সময়ে রামগোপালপুর ও শিল্লার মাঝামাঝি জায়গায় তিনি আক্রান্ত হন বলে অভিযোগ।

- Advertisement -

পঞ্চায়েত সদস্য স্বপন বাগদি অভিযোগে জানিয়েছেন, তিনি বাড়ি ফেরার সময়ে তৃণমূল নেতা মহম্মদ মোল্লার লোকজনরা তাঁর পথ আটকে আচমকাই তাঁকে কিল-ঘুষি মারতে থাকে। এমনকি বাঁশ দিয়েও তাঁকে মারধর করে। মারের চোটে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তৎক্ষনাৎ আক্রমণকারীরা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে এলাকার লোকজন তাঁকে উদ্ধার করে পুরসা হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করান।

স্বপন বাগদি বলেন, তিনি সরকারি উন্নয়ন কাজের টেন্ডার অনলাইনে করিয়েছেন। তাতে স্বার্থে আঘাত লেগেছে এলাকার তৃণমূল নেতা মহম্মদ মোল্লার লোকজনের। সেই কারণেই তারা তাঁকে রাস্তায় ফেলে এদিন মারধোর করেছে। অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেতা মহম্মদ মোল্লার ছেলে রহমত মোল্লা পালটা বলেন, পঞ্চায়েত সদস্য স্বপন বাগদি এদিন দুয়ারে সরকারের ক্যাম্পেই ২০ টাকার বিনিময়ে বিভিন্ন প্রকল্পের ফর্ম বিলি করছিলেন।

এই কার্যকলাপ দেখার পর ক্যাম্পে থাকা তৃণমূল অনেক সমর্থকরা তাঁকে বাঁধা দেন। কিন্তু, স্বপন বাবু তা না মেনে একই কাজ চালিয়ে যাচ্ছিল বলে রহমত মোল্লারা দাবি করেছেন। সেই জন্যই প্রতিবাদকারীদের সঙ্গে এদিন প্রথমে তাঁর বচসা বাঁধে, পরে মারামারি হয়েছে বলে অভিযোগ। পঞ্চায়েতের টেন্ডার প্রসঙ্গে রহমত মোল্লা বলেন, ৩-৪ বছর হল লোয়া রামগোপালুর পঞ্চায়েতের সব কাজের টেন্ডার অনলাইনেই হচ্ছে। মহম্মদ মোল্লার বদনাম করার জন্য পঞ্চায়েত সদস্য স্বপন বাগদি এই সব মিথ্যা অভিযোগ করছেন।

তৃণমূল কংগ্রেসের রাজ্যের মুখপত্র দেবু টুডু বলেন, দুয়ারে সরকারের ক্যাম্পে যে কোনও প্রকল্পের ফর্ম বিনেপয়সায় পাওয়ার ব্যবস্থা করেছে সরকার। ফর্মের জন্য কেউ টাকা পয়সা চাইতে পারেন না । প্রকৃত কি ঘটনা ঘটেছে, সেই বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। কেউ অন্যায় করে থাকলে দল কাউকে রেয়াত করবে না।