দলীয় প্রধান সহ উপ-প্রধানের বিরুদ্ধে অনাস্থা পেশ তৃণমূলী পঞ্চায়েত সদস্যদের

291

বক্সিরহাট: দলীয় প্রধান সহ উপ-প্রধানের বিরুদ্ধে স্বজনপোষণ এবং অনৈতিক কাজকর্মের অভিযোগ তুলে অনাস্থা প্রস্তাব আনল তৃণমূল পরিচালিত বারকোদালি-১ গ্রাম পঞ্চায়েতের সদস্যরা। মঙ্গলবার সুমন বর্মনের নেতৃত্বে ৮ পঞ্চায়েত সদস্যের স্বাক্ষরিত অনাস্থা প্রস্তাব তুফানগঞ্জ-২ এর বিডিওর হাতে তুলে দেওয়া হয়।

পঞ্চায়েত সদস্য সুমন বর্মন জানান, প্রধান এবং উপপ্রধান নিজেদের মর্জিমাফিক পঞ্চায়েতের কাজ পরিচালনা করেন। বাকি সদস্যের মতামতের কোনও গুরুত্ব দেন না। প্রধান এবং উপপ্রধান তাঁদের নিজেদের লোকেদের কাজ পাইয়ে দিয়েছেন। এছাড়াও আর্থিক কেলেঙ্কারির সঙ্গে তাঁরা যুক্ত। স্বাভাবিকভাবেই প্রধান এবং উপপ্রধানের উপর আস্থা রাখতে পারছেন না কেউই।

- Advertisement -

অপরদিকে দলীয় প্রধান মনোরোমা বর্মনের বিরুদ্ধে তিনি দফা অভিযোগ তুলেছেন তৃণমূলের বারোকোদালি-১ অঞ্চল কমিটির সভাপতি সত্যেন বর্মন। অনাস্থা প্রস্তাবে সহমত পোষণ করে তিনি জানিয়েছেন, প্রধান দলীয় নেতৃত্ব সহ দলের অঞ্চল নেতৃত্বকেও কোনও গুরুত্ব না দেন না। উলটোদিকে, দলের নাম ভাঙিয়ে ঠিকাদারদের থেকে কাটমানি তোলেন। এনিয়ে ইতিমধ্যে অঞ্চল সভাপতিদের তরফে ব্লক নেতৃত্বের কাছে লিখিতভাবে অভিযোগ জানানো হয়েছে।

সমস্ত অভিযোগ অস্বীকার করে প্রধান মনোরোমা বর্মন এবং উপ-প্রধান কৃষ্ণকান্ত বর্মন জানান, অনাস্থার বিষয়ে কোনও কিছু জানা নেই তাঁদের। অন্যদিকে প্রধান মনোরোমা বর্মন অভিযোগ করে বলেন, ‘দলের গোষ্ঠী কোন্দলে শিকার আমি।’

তুফানগঞ্জ-২ এর বিডিও প্রসেনজিৎ কুণ্ডু জানান, বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে।