আমপানের ক্ষতিপূরণ নিয়ে তৃণমূল পার্টি অফিস ভাঙচুর, আহত ৪

274

বসিরহাট: আমপানের ক্ষতিপূরণের দাবিতে গ্রামবাসীরা তৃণমূল পার্টি ভাঙচুর করল। সোমবার বসিরহাট মহকুমার মিনাখা ব্লকের বটতলা বাজার এলাকার ঘটনা।

এদিন সকাল ১১টা নাগাদ স্থানীয়রা তৃণমূলের পার্টি অফিসে কারা আমপানে ক্ষতিপূরণ পাবেন তার তালিকা দেখতে চান। কিন্তু, পার্টি অফিসের কয়েকজন কর্মী তা দেখাতে চান না। এই নিয়ে দু‘পক্ষের মধ্যে বচসা শুরু হয়। তারপর হাতাহাতি থেকে পার্টি অফিস ঘেরাও করে ভাঙচুর চালানোর অভিযোগ গ্রামবাসীদের বিরুদ্ধে। পাল্টা তৃণমূল দুষ্কৃতীদের মারে জখম হন এক মহিলা সহ চার জন। ওই মহিলাকে মিনাখা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -

গ্রামবাসীদের দাবি, গোটা ঘটনাটাই পুলিশের সামনে হয়েছে। আক্রান্ত গ্রামবাসীরা পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন। অন্যদিকে, তৃণমূল নেতৃত্বের দাবি, গ্রামবাসীরা পরিকল্পনা করে সকাল থেকে পার্টি অফিস ঘেরাও করে। আমপানের তাণ্ডবের ফলে যাঁরা ক্ষতিপূরণ পাবেন তাঁদের নামের তালিকা দেখতে চাওয়ার অজুহাতে পার্টি অফিস ভাঙচুর করা হয়। এই ঘটনার পিছনে বিজেপির মদত আছে। একই সঙ্গে তৃণমূলের তরফে হামলাকারীদের বিরুদ্ধে কঠোর পুলিশি ব্যবস্থা গ্রহণের দাবি করা হয়েছে।

যদিও তৃণমূলের অভিযোগ অস্বীকার করেছে বিজেপি নেতৃত্ব। তাঁদের দাবি, ক্ষতিগ্রস্ত গ্রামবাসীদের মধ্যে তৃণমূলের লোকদের গন্ডগোল। অযথা রাজনৈতিক রং লাগানো হচ্ছে।