সুনীল মণ্ডলকে দলে না ফেরানোর দাবিতে তৃণমূলের বিক্ষোভ

144

বর্ধমান: সুনীল মণ্ডল ফের তৃণমূলে ফিরবেন এমন জল্পনা তৈরি হতেই ক্ষোভ-বিক্ষোভ উত্তরোত্তর বাড়ছে বর্ধমান পূর্ব লোকসভা এলাকায়। বৃহস্পতিবার পোস্টার হাতে সাংসদকে দলে না ফেরানোর দাবিতে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভে সামিল হলেন জামালপুর বিধানসভার আবুজহাটির তৃণমূলের নেতা ও কর্মীরা। মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো যেন সুনীল মণ্ডলকে দলে না ফেরান এবং তাঁর সাংসদ পদ খারিজ করার ব্যবস্থা করেন সেই দাবিতে এদিন সোচ্চার হন তৃণমূল কর্মীরা।

বুধবার সুনীল মণ্ডলের বিরুদ্ধে ‘বেহায়া’, ‘গদ্দার’-এমন পোস্টারে ছয়লাপ হয়ে যায় পূর্ব বর্ধমানের জামালপুর বিধানসভার জৌগ্রাম এলাকা। এদিনও জামালপুরের আবুজহাটি ২ পঞ্চায়েতের প্রধান জবা কিস্কু ও উপ-প্রধান সমর পালের নেতৃত্বে তৃণমূল কর্মীরা সুনীল মণ্ডলের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হন। উপ-প্রধান সমর পাল জানান, ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন সুনীল মণ্ডল। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত লোকসভা নির্বাচনে তাঁকে বর্ধমান পূর্ব লোকসভা আসনে প্রার্থী করেছিলেন। আবুজহাটি সহ জামালপুর বিধানসভার তৃণমূলের নেতা-কর্মীরা সুনীল মণ্ডলকে জেতাতে খেটেছেন। তারপরও সুনীল মণ্ডল দলের সঙ্গে গদ্দারি করেন।

- Advertisement -

বিধানসভা ভোটের দু’মাস আগে সুনীল মণ্ডল বিজেপিতে যোগ দেন। পঞ্চায়েত প্রধান জবা কিস্কু জানান, বিজেপির ভরাডুবির পর সুনীল মণ্ডল এখন আবার ভোল বদলে তৃণমূলে ফিরতে চাইছেন। তাঁকে তৃণমূলে না ফেরানোর দাবিতে এদিন সোচ্চার হন তাঁরা। যদিও এই বিষয়ে সুনীল মণ্ডলকে ফোন করা হলে ফোন না ধরায় তাঁর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে জামালপুর বিধানসভায় বিজেপির আহ্বায়ক জিতেন ডকাল জানান, বিজেপি বাংলায় ক্ষমতায় আসছে এমন হাওয়া উঠতেই বিধানসভা ভোটের আগে ক্ষমতার মধু ভক্ষনের বাসনা নিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন সুনীল মণ্ডল। কিন্তু বিজেপি জিততে না পারায় এখন শাসক দল তৃণমূল কংগ্রেসে নাম লেখাতে চাইছেন তিনি।