বোমা ফেটে মৃত্যু তৃণমূল কর্মীর, জখম ৩

112

অন্ডাল: বোমা ফেটে মৃত্যু হল এক তৃণমূল কংগ্রেস কর্মীর। বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটে পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের অন্ডাল থানার অন্তর্গত জামবাদ বেনেডি এলাকায়। মৃত তৃণমূল কর্মীর নাম সরবন চৌধুরী (৪০)। জখম হয়েছেন আরও ৩ জন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল গভীর রাতে জামবাদ বেনেডি এলাকায় বোমা বাঁধছিলেন বেশ কয়েকজন। তারমধ্যে সরবন চৌধুরী নামে ওই তৃণমূল কর্মীও ছিলেন। সেই সময় আচমকাই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে জখম হন সরবন চৌধুরী সহ আরও তিনজন। রাতেই তাঁকে রানিগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এদিন সকালে তাঁর মৃত্যু হয়। বাকিদের চিকিৎসা চলছে। যে ঘরে বসে বোম বাঁধার কাজ চলছিল বিস্ফোরণের সেই বাড়িটিরও ক্ষতি হয়েছে।

- Advertisement -

ঠিক এক মাস পর আগামী ২৬ এপ্রিল পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বর বিধানসভা সহ নয়টি কেন্দ্রে ভোট হবে। তার আগে এই বোমা বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রে শাসক দল তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারির অভিযোগ, তাঁকে খুন করার চক্রান্ত করেছে তৃণমূল। এরপরই বাকযুদ্ধে জড়িয়ে পড়েন দুই দলের নেতারা। তিনি আরও জানান, তাঁকে মারার মূল পরিকল্পনাকারী হলেন এলাকার পঞ্চায়েত প্রধান। তিনি যতদিন বিধায়ক ছিলেন, ততদিন পাণ্ডবেশ্বর শান্ত ছিল। এবার এলাকায় নতুন করে সন্ত্রাস শুরু হবে। তবে এলাকার পঞ্চায়েত প্রধান বীর বাহাদুর সিং সমস্ত অভিযোগ অস্বীকার করে জানান, এটা বিজেপির আদি ও নব্যর গোলমাল। যে মারা গিয়েছে, সে তাঁদের দলের কেউ নন। জেলা প্রশাসনের কাছ থেকে এই ঘটনার বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। ঘটনার তদন্ত শুরু করেছে অন্ডাল থানার পুলিশ।