মোদির ‘দিদি’ সম্বোধনের প্রতিবাদ তৃণমূলের

21

কলকাতা: গত কয়েকদিন ধরেই রাজ্যে প্রচারে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তাঁকে দিদি ও দিদি বলে সম্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর এই ডাক নিয়ে তীব্র আপত্তি জানাল তৃণমূল।

রবিবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়া এবং সুদেষ্ণা রায় বলেন, প্রধানমন্ত্রী যেভাবে তৃণমূলনেত্রীকে সম্বোধন করছেন, তাতে শুধু মমতা বন্দ্যোপাধ্যায়কেই অপমান করছেন না, তিনি গোটা বাংলার মহিলাদের অপমান করছেন। প্রধানমন্ত্রী যেভাবে একজন মহিলা মুখ্যমন্ত্রীকে ব্যঙ্গ করছেন বা টিটকিরি করছেন, তা অত্যন্ত লজ্জার। মোদি দেশের প্রধানমন্ত্রীর পদকে কলুষিত করেছেন।

- Advertisement -

শনিবারও তারকেশ্বর ও সোনারপুর দক্ষিণের জনসভা থেকে মোদি এই সম্বোধন করেছিলেন। সেই বিষয়টি উল্লেখ করে এদিন শশী পাঁজা বলেন, দেশে এর আগে জওহরলাল নেহরু থেকে মনমোহন সিং প্রধানমন্ত্রী ছিলেন। কিন্তু, তাঁরা কোনওদিন রাজনৈতিক শালীনতাবোধ হারাননি। প্রধানমন্ত্রীর কাছে নতুন প্রজন্ম কী শিখবে? যদিও তণমূলের এই মন্তব্যকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, যখন কোনও মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে তুইতোকারি করেন, তখন কী সৌজন্যের কথা মাথায় থাকে না?