২০ জানুয়ারি ত্রিপাক্ষিক বৈঠক নিয়ে সভা চালসায়

243

চালসা: আগামী ২০ জানুয়ারি চা বাগানের স্টাফ ও সাব স্টাফদের মজুরি বৃদ্ধি নিয়ে শিলিগুড়িতে ত্রিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। শ্রম দপ্তরের তরফে ডাকা ওই বৈঠক নিয়ে আশাবাদী চা বাগানের স্টাফ ও সাব স্টাফ জয়েন্ট কমিটি। বৈঠকের আগে শনিবার মেটেলি ব্লকের বড়দিঘি চা বাগানে স্টাফ ও সাব স্টাফ জয়েন্ট কমিটির তরফে এক সভার আয়োজন করা হয়। এদিনের সভায় উপস্থিত ছিলেন অঞ্জন সমাজদার, আনন্দ রাই সহ বড়দিঘি চা বাগানের স্টাফ ও সাব স্টাফরা।

ন্যূনতম মজুরি না হওয়া পর্যন্ত পুরোনো বেতন চুক্তি প্রথা চালু করা সহ নানান দাবি রয়েছে তাঁদের। ২০১৪ সালের পর স্টাফ ও সাব স্টাফদের কোনও মজুরি চুক্তি হয়নি। ২০ তারিখের বৈঠকে সমাধানসূত্র না হলে আগামীতে ফের আন্দোলনে নামা হবে। এদিন সভার পর একথা বলেন সংগঠনের কনভেনার আশিস কুমার বসু।

- Advertisement -

সংগঠনের কনভেনার আশিস কুমার বসু জানান, আগামী ১৯ জানুয়ারি তরাই, ডুয়ার্স ও দার্জিলিংয়ের সমস্ত চা বাগানে দাবির ভিত্তিতে সকালে এক ঘণ্টা গেট মিটিং করা হবে। আমরা ২০ তারিখের বৈঠক নিয়ে আশাবাদী। ওই দিন বেলা ৩টা থেকে মিটিং ডাকার বিষয়েও সন্দেহ প্রকাশ করেন তিনি। স্টাফ ও সাব স্টাফদের বেতন চুক্তির বিষয়ে এখনও কোনও খসরা পেশ করেনি মালিকপক্ষ। এর আগে কলকাতা ও শিলিগুড়িতে একাধিক বৈঠক করা হলেও কোনও সমাধান হয়নি।