মাল সুপার স্পেশালিটি হাসপাতালে ট্রুনাট মেশিন এল

মালবাজার: মঙ্গলবার মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতাল টু চেম্বার ট্রুনাট মেশিন এল। শীঘ্রই এই মেশিনটি হাসপাতালে ইনস্টল করা হবে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

মাল পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন স্বপন সাহা বলেন, মাল বাজারে ট্রুনাট মেশিন বসানোর উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। করোনা ভাইরাস প্রতিরোধে উত্তরবঙ্গের ওএসডি ডা: সুশান্ত রায় বলেন, মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে টু চেম্বার ট্রুনাট মেশিন আনা হয়েছে। এই মেশিনের মাধ্যমে দৈনিক কুড়িটির মত নমুনার পরীক্ষা করা যেতে পারে। জরুরী প্রয়োজনে করোনার উপসর্গ থাকা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। টেকনিশিয়ানদেরও প্রশিক্ষণ পর্ব শেষ হয়েছে।

- Advertisement -

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, শীঘ্রই মেশিনটি হাসপাতালে ইনস্টল করে পরীক্ষা চালু করার উদ্যোগ নেওয়া হবে। মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, ট্রুনাট মেশিন ইনস্টল করার পরেই এবিষয়ে কিছু বলা সম্ভব। উল্লেখ্য, করোনাভাইরাস পর্বে মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতাল ট্রুনাট মেশিন চালুর দাবি জোরালো হয়ে উঠেছিল।

মালবাজারের পুরসভার প্রশাসকদের চেয়ারপার্সন স্বপন সাহা বলেন, এই মেশিনের মাধ্যমে করোনাভাইরাস পরীক্ষা চালু হলে সকলেই উপকৃত হবেন।