লতাবাড়ি গ্রামীণ হাসপাতালে ট্রুনাট বসল

232

কালচিনি: লালার নমুনা পরীক্ষার জন্য আলিপুরদুয়ার জেলা প্রশাসনকে একটি ট্রুনাট মেশিন দিয়েছেন জেলা পরিষদের মেন্টর মোহন শর্মা। বৃহস্পতিবার দুপুরে ওই মেশিনটি কালচিনির লতাবাড়ি গ্ৰামীণ হাসপাতালে বসানো হয়।

এই উপলক্ষ্যে এদিন গ্ৰামীণ হাসপাতাল চত্বরেই একটি সংক্ষিপ্ত অনুষ্ঠান হয়। আলিপুরদুয়ারের জেলা শাসক সুরেন্দ্রকুমার মিনা, জেলা পরিষদের মেন্টর মোহন শর্মা, জেলা পরিষদের সভাধিপতি শীলা দাস সরকার, সহকারী সভাধিপতি মনোরঞ্জন দে, কালচিনির বিডিও ভূষণ শেরপা, বিএমওএইচ ডা: সুভাষ কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

- Advertisement -

জেলা শাসক জানান, কিছু দিন আগে জেলার প্রশাসনিক ভবন ডুয়ার্সকন‍্যায় করোনা মোকাবিলায় টাস্কফোর্সের একটি বৈঠক হয়। সেখানে মেন্টর মোহন শর্মা ও সহকারী সভাধিপতি মনোরঞ্জন দে জেলায় তিনটি ট্রুনাট মেশিন বসানোর প্রস্তাব দেন। গত শনিবার একটি মেশিন জেলা হাসপাতালে বসানো হয়েছে। দ্বিতীয় মেশিনটি এদিন লতাবাড়ি গ্ৰামীণ হাসপাতালে বসানো হয়। তিনি এজন্য মোহন শর্মা ও মনোরঞ্জন দে’কে ধন‍্যবাদ জানিয়েছেন।

অন‍্যদিকে, মেন্টর মোহন শর্মা জানান, প্রত‍্যন্ত চা বলয়ে করোনা সংক্রমণ রুখতে তিনি ও মনোরঞ্জন বাবু দুটি মেশিন কিনেছেন। তাঁর অনুরোধে জেলার এক শুভানুধ্যায়ীও একটি মেশিন দান করেছেন। ওই মেশিনটি দ্রুত বীরপাড়া রাজ‍্য সাধারণ হাসপাতালে বসানো হবে। এর ফলে লালার নমুনা পরীক্ষার ক্ষেত্রে সুবিধা হবে।