ভিন রাজ্যে কাজে গিয়ে আটকে তুফানগঞ্জের শ্রমিকরা

363

রাজীব বসাক, তুফানগঞ্জ: ভিন রাজ্যে কাজে গিয়ে আটকে রয়েছেন তুফানগঞ্জের কয়েকশো শ্রমিক। তাঁদের ফিরিয়ে আনার আবেদন জানিয়ে শ্রমিকরা।

লকডাউনে বাড়ি ফিরতে পারছেন না তুফানগঞ্জ মহকুমা থেকে ভিন রাজ্যে যাওয়া শ্রমিকরা। তাঁদের কারও বাড়ি তুফানগঞ্জ ১ ব্লকের চিলাখানা এলাকায় আবার কারও বাড়ি তুফানগঞ্জ ২ ব্লকে। ভিন রাজ্যে আটকে সমস্যায় পড়েছেন তাঁরা।

- Advertisement -

কাজ হারিয়ে অর্ধাহারে দিন কাটছে শ্রমিকদের। তাঁরা জানান, ভিন রাজ্যে প্রশাসনের কাছে সাহায্য চেয়েও কোনও লাভ হয়নি। প্রশাসনের তরফে এই বিষয়ে কোনও সদুত্তর পাওয়া যাচ্ছে না। অন্যদিকে, রাজ্য সরকারের চালু করা টোল ফ্রি নম্বরেও যোগাযোগ করা যাচ্ছে না বলে অভিযোগ।

আরও পড়ুন: এলাকায় থামছে ভিন জেলার ট্রাক, সংক্রমণের আশঙ্কায় ভীত স্থানীয়রা

আটকে পড়া শ্রমিকদের মধ্যে লক্ষনচন্দ্র বর্মন, আনোয়ার হোসেন, শের আলি বলেন, ‘আমরা এখানে কেউ রাজমিস্ত্রী, কেউ ওয়ারিং, কেউ ভাটার কাজ করতে এসে আটকে পড়েছি। কোম্পানির তরফে চালের ব্যবস্থা করলেও সবজি ও গ্যাস কিনতে হচ্ছে। এই অবস্থায় কাজ বন্ধ থাকায় সমস্যা আরও বেড়েছে। বর্তমানে আমরা অর্ধাহারে দিন কাটাচ্ছি। মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ আমাদের বাড়িতে ফিরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হোক।’

এই বিষয়ে তুফানগঞ্জ মহকুমা প্রশাসন সূত্রের জানানো হয়েছে, ‘মুখ্যমন্ত্রীর নির্দেশে যারা রাজ্যের বাইরে রয়েছেন তাঁদের জন্য wb.gov ডট ইন ওয়েব সাইটে আবেদন গ্রহণ হচ্ছে। ধীরে ধীরে সবাইকে ফেরত আনার ব্যবস্থা করা হবে।’