বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১২টি গোডাউন

398

গয়েরকাটা: বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত ১২টি গোডাউন। সোমবার ঘটনাটি ঘটে ধূপগুড়ি ব্লকের গয়েরকাটা বাজারের হাটখোলা এলাকায়।

এদিন ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। গোডাউনে আলু সহ বিভিন্ন সবজি মজুত রাখা ছিল। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ব্যবসায়ীদের। এদিন খবর পেয়ে ধূপগুড়ি দমকল কেন্দ্রের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। প্রায় এক ঘণ্টায় প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এলাকাবাসীর অভিযোগ, খবর দেওয়ার প্রায় ৪৫ মিনিট দেরিতে পৌঁছায় দমকল। সাধারণ মানুষ ও দলকল কর্মীদের প্রাথমিক অনুমান, এলাকায় পরে থাকা আবর্জনায় লাগানো আগুন থেকে গোডাউনে আগুন লাগে।

- Advertisement -

স্থানীয়দের অভিযোগ, গয়েরকাটায় ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে দমকল কেন্দ্র তৈরি করার ঘোষণা করা হয়েছে। দীর্ঘ প্রায় দুই বছর অতিক্রান্ত হলেও কেন গয়েরকাটায় প্রস্তাবিত দমকল কেন্দ্র তৈরির উদ্যোগ নেওয়া হচ্ছে না, এদিন সেই প্রশ্ন তোলেন সাধারণ মানুষ। পাশাপাশি এদিন দেরিতে পৌঁছানোর ফলে দমকল বিভাগের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। দমকল কেন্দ্র অবিলম্বে স্থাপনের দাবিতে দমকল কর্মীদের ঘিরে বিক্ষোভ ও স্লোগান দিতে থাকেন সাধারণ মানুষ ও গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চের সদস্যরা। এলাকাবাসীর মধ্যে সঞ্জয় দেবনাথ, পংকজ দত্ত ও রাহুল শা জানান, গয়েরকাটার প্রতি প্রশাসন বার বার বিমাতৃসুলভ আচরণ করে আসছে। এখানে দুই বছর আগে দমকল কেন্দ্র নির্মাণ কাজ অনুমোদন করা হলেও এখনও সেটি তৈরি করা হচ্ছে না। তাঁদের দাবি, অবিলম্বে দমকল কেন্দ্র নির্মাণ করতে হবে। যদিও এই বিষয়ে ধূপগুড়ি দমকল কেন্দ্রের আধিকারিক বিক্রম ঠাকুরের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলেও তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।