ফের উত্তপ্ত ভূস্বর্গ, এনকাউন্টারে খতম জঙ্গি, জখম ২ জওয়ান

194
প্রতীকী

শ্রীনগর: ফের উত্তপ্ত হয়ে উঠল ভূস্বর্গ। শুক্রবার জম্মু-কাশ্মীরের শোপিয়ানে এনকাউন্টারে খতম এক জঙ্গি। জখম হয়েছেন দুই জওয়ান।

সরকারি সূত্রে খবর, গতকাল দক্ষিণ কাশ্মীরের শোপিয়ানে ইমামসাহিব বেল্টের কনিগম গ্রামে এই এনকাউন্টার হয়। গোপন সূত্রে ওই এলাকার একটি বাড়িতে দুই থেকে তিন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান চালায় যৌথ বাহিনী। পুলিশ ছাড়াও সেনার ৪৪ রাষ্ট্রীয় রাইফেল ও সিআরপিএফ যৌথভাবে এই অভিযান চালায়। জঙ্গিদের আত্মসমর্পণের সুযোগ দিলেও তাতে সাড়া না দিয়ে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। সংঘর্ষে নিকেশ হয় এক জঙ্গি। তবে নিহত জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি। জখম হন দুই জওয়ান। গোটা এলাকা নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে। তল্লাশি অভিযান চলছে।

- Advertisement -

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে কাশ্মীরে এক এনকাউন্টারে দুই জঙ্গিকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনী। বারামুলায় নিহত ২ জইশ জঙ্গির একজন পাকিস্তানি বলে জানা গিয়েছে। নিরাপত্তা বাহিনীর তল্লাশির সময় জইশ জঙ্গিরা গুলি চালালে পালটা জবাব দেয় নিরা পত্তাবাহিনীও। গোলাগুলিতে খতম হয় দুই জঙ্গি। তারা জইশ-ই-মহম্মদ-এর সদস্য বলে নিশ্চিত করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়।