তেলের ট‍্যাংকারে করে ভুটানি মদ পাচার, রুখল পুলিশ

312

জয়গাঁ, ৩ মেঃ লকডাউনের মাঝে অত্যাবশকীয় পণ্য পরিবহনের নামে ভারত-ভুটানের মধ‍্যে চলতে থাকা যোগাযোগ ব‍্যবস্থাকে কাজে লাগিয়ে পরিবহনকর্মীদের একাংশ বিভিন্ন ধরণের জিনিস পরিবহন করছে বলে আগেই অভিযোগ উঠেছিল। এরপরেই পুলিশ-প্রশাসন বিষয়টি নিয়ে নড়েচড়ে বসতেই অভিযোগের সত‍্যতা মিলল। রবিবার একটি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ট‍্যাংকারে তল্লাশি চালিয়ে চালকের কেবিন থেকে প্রচুর পরিমানে ভুটানি মদ উদ্ধার হল। ঘটনায় জয়গাঁ থানার পুলিশ চালক এবং খালাসিকে গ্ৰেপ্তার করেছে। তেলের ট্যাংকারটিও আটক করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ট‍্যাংকার চালক রাজু মন্ডল বীড়পাড়ার বাসিন্দা। সে এবং খালাসি প্রদীপ দাস জ্বালানি তেল বোঝাই ট‍্যাংকার নিয়ে ভুটানের ফুন্টশোলিং শহরের একটি পেট্রোল পাম্পে তেল সরবরাহ করতে যায়। ফেরার পথে ভুটান ব্র‍্যান্ডের বেশ কিছু মদের বোতল ট‍্যাংকারের কেবিনে লুকিয়ে ভারতে আনার চেষ্টা করে। জয়গাঁয় ঢুকতেই জয়গাঁ থানার পুলিশ ট‍্যাংকারের কেবিনে তল্লাশি চালিয়ে, ভুটানি মদ উদ্ধার করে। ঘটনাস্থল থেকেই অভিযুক্ত চালক ও খালাসিকে গ্ৰেপ্তার হয়। পুলিশের ধারনা ভারতে মদ বিক্রি বন্ধ থাকায়, ডুয়ার্স জুরে মদের চাহিদা তুঙ্গে। ভুটানে মদ সস্তা দামে কিনে, তা চড়া দামে বিক্রির উদ্দেশ্যেই ধৃতরা ভুটান থেকে সম্ভবত মদ আনার পরিকল্পনা করেছিল। এদিন অভিযান চালিয়ে ট‍্যাংকার থেকে ৮৪ বোতল ভুটানি মদ উদ্ধার হয়েছে।

- Advertisement -

জয়গাঁ থানার ওসি দীপঙ্গর সাহা জানিয়েছেন, ধৃতদের সোমবার আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হবে। এধরনের অভিযান আগামীতেও চালানো হবে। উল্লেখ্য, কয়েক দিন আগেই ভুটানে নিয়ে যাওয়া আটা বোঝাই ট্রাক থেকে বেশ কিছু মোবাইল ফোন উদ্ধার করে এসএসবি ৫৩ ব‍্যাটেলিয়ানের জওয়ানরা। এলাকার ব‍্যবসায়ী মহলের অভিযোগ লকডাউন না মেনে অনেক দিন ধরে, এধরনের পাচারের কাজ চালাচ্ছে কিছু অসাধু পরিবহনকর্মী।