পাচারের আগে উদ্ধার ২২ কেজি গাঁজা, গ্রেপ্তার ২

460

ফাঁসিদেওয়া, ২৬ নভেম্বরঃ গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ২২ কেজি গাঁজা সহ একজন মহিলা সহ ২ জনকে বিধাননগর তদন্ত কেন্দ্রের পুলিশ গ্রেপ্তার করল। ধৃত অনিমা গোস্বামী (৩৩) কোচবিহার কোতোয়ালি থানার অন্তর্গত কোচবিহার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা, ভারত সরকার (২৭) শিতলকুচি থানার ভোগদাবড়ি এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে। বুধবার গোপন সূত্রে পুলিশের কাছে খবর আসে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের কোচবিহার-কলকাতা রুটের একটি বাসে করে গাঁজা পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে।

সেই মোতাবেক ফাঁসিদেওয়া ব্লকের মুরালীগঞ্জ চেকপোস্ট এলাকায় নাকা তল্লাশি শুরু করা হয়। সন্দেহজনক বাসটি এসে পৌঁছাতেই পুলিশ তল্লাশি শুরু করে। এরপরই অভিযুক্তদের হেপাজত থেকে গাঁজা উদ্ধার হয়। পুলিশ আটক করে ২ জনকে থানায় নিয়ে যায়। ধৃতরা পুলিশের কাছে গাঁজা পাচারের কথা স্বীকার করেছে। বিশ্বস্ত সূত্রের খবর, দুষ্কৃতীরা কোচবিহার থেকে ওই গাঁজা চাকদাহ পাচারের ছক কষেছিল। ধৃতদের বিরুদ্ধে এনডিপিএস ধারায় মামলা রুজু হয়েছে। বৃহস্পতিবার অভিযুক্তদের গ্রেপ্তার করে শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠানো হয়েছে।

- Advertisement -

অন্যদিকে, ওই সরকারি বাস থেকে প্রায় সাড়ে ৯ কেজি রুপাে উদ্ধার হয়েছে। যদিও, যাত্রীদের কেউই ওই রুপাের মালিক হিসেবে দাবি করেননি। উদ্ধার হওয়া গাঁজা এবং রুপো পুলিশ বাজেয়াপ্ত করেছে। পাশাপাশি, এই গাঁজা পাচার চক্রে আর কেউ জড়িত কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।